বুধবার, ১৩ মার্চ ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে মঙ্গলনাট আয়োজিত দু’দিনের পথনাটক উৎসব সমাপ্ত

  • আপডেট সময় রবিবার, ৯ এপ্রিল, ২০১৭

॥কবির হোসেন/রফিকুল ইসলাম॥ রাজবাড়ী শহরের রেলওয়ে আজাদী ময়দানের মুক্তমঞ্চে জেলা পরিষদের সৌজন্যে মঙ্গলনাট থিয়েটার আয়োজিত দুই দিনব্যাপী পথনাটক উৎসব সমাপ্ত হয়েছে।
গতকাল ৮ই এপ্রিল সন্ধ্যায় উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার।
পাংশা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ ও রাজবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এটিএম রফিক উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী এবং অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল) মোঃ আজাদ রহমান।
স্বাগত বক্তব্য রাখেন মঙ্গলনাট থিয়েটারের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক ফকীর জাহিদুল ইসলাম রুমন। সঞ্চালনা করেন ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপিকা শামীমা আক্তার মুনমুন।
অনুষ্ঠানের শুরুতে মঙ্গলনাটের পক্ষ থেকে অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ নেওয়াসহ উত্তরীয় পরিয়ে দেওয়া হয় এবং ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার বলেন, নাটক সমাজ বদলের হাতিয়ার। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে। এ উৎসবের জন্য জেলা পরিষদ থেকে আমি দেড় লক্ষ টাকা দিয়েছি। এই টাকা দিয়ে আমি অন্যায় করিনি। এ জন্য কেউ প্রশ্ন করলে করতে পারেন। প্রতি ৬মাস পর পর এ ধরণের বিনোদনমূলক অনুষ্ঠানের মাধ্যমে আমি আপনাদের মাঝে আসার চেষ্টা করব।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্ল¬া বলেন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নাটকের ভূমিকা অনস্বীকার্য। দেশের উন্নয়নে নাটক ব্যাপক ভূমিকা রাখতে পারে। তিনি জেলা পরিষদের পাশাপাশি পৌরসভার মেয়রকেও এ ধরণের কাজে আর্থিক সহায়তা করার অনুরোধ জানান।
দুই দিনব্যাপী এই পথনাটক উৎসবে ঢাকা, ফরিদপুর ও রাজবাড়ী জেলার ৬টি নাট্য দল মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও মূল্যবোধের ৭টি পথনাটক পরিবেশন করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!