বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বুনন আর্ট স্পেসে ‘এ মাটির শ্রেষ্ঠ সন্তান’ ভাষ্কর্য উন্মোচন

  • আপডেট সময় শনিবার, ৩১ আগস্ট, ২০১৯

॥দেবাশীষ বিশ্বাস॥ একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের প্রাক্তন অধ্যাপক মনসুর-উল-করিমের রাজবাড়ী শহরতলীর কাজীবাঁধা এলাকার(স্বর্ণ শিমুলতলা) বাসভবন কাম শিল্পচর্চা কেন্দ্র বুনন আর্ট স্পেসে ‘এ মাটির শ্রেষ্ঠ সন্তান’ নামক ভাষ্কর্য উন্মোচন করা হয়েছে।
গতকাল ৩০শে আগস্ট বিকালে জেলা প্রশাসক দিলসাদ বেগম প্রধান অতিথি হিসেবে ভাস্কর্যটি উন্মোচন করেন।
অধ্যাপক মনসুর-উল-করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস এবং সাংবাদিক বাবু মল্লিক বক্তব্য রাখেন।
এ সময় রাজবাড়ী সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) সানজিদা শাহনাজ, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ী সংস্কৃতিকে সমৃদ্ধশালী একটি জেলা। পদ্মা পাড়ের এ জেলায় অনেকগুলো শিল্পী গোষ্ঠী রয়েছে, যা অনেক বড় বড় জেলাতেও নেই। সঙ্গীত ও নৃত্যে এ জেলার ব্যাপক অবদান রয়েছে। এ জেলায় একটি অ্যাক্রোবেটিক প্রশিক্ষণ রয়েছে, যেটি সারা দেশে রাজবাড়ীর প্রতিনিধিত্ব করছে।
এছাড়াও তিনি রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আর্ট কলেজ স্থাপনের দাবীর প্রতি সহমত পোষণ করে বলেন, রাজবাড়ীতে যদি একটি আর্ট কলেজ স্থাপনের সুযোগ থাকে তবে সেটা তিনি করবেন। অচিরেই এ ব্যাপারে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করবেন।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধে রাজবাড়ীর কৃষকদের প্রতিনিধিত্বের স্মৃতি হিসেবে বরেণ্য চিত্রশিল্পী মনসুর-উল-করিম নিজ অর্থে ও একক প্রচেষ্টায় ভাষ্কর্ষটি নির্মাণ করেছেন। এ ব্যাপারে মনসুর-উল-করিম বলেন, দেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের হৃদয়ে লালন ও ধারণ করার জন্য এই স্মারক ভাষ্কর্যটি নির্মাণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!