fbpx
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বালুবাহী ট্রাক অবাধে দাপিয়ে চলায় নাগরিক জীবন বিপন্ন॥প্রশাসন নির্বিকার॥সড়কের বেহাল দশা রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ২১লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ দীর্ঘ চার বছর পর পাংশায় উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ॥নতুন মুখের আভাস রাজবাড়ী সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস ক্লাবের ফেসবুক গ্রুপের সদস্য হওয়ার আহ্বান ঢাকা রেঞ্জে জানুয়ারী মাসের শ্রেষ্ঠ রাজবাড়ী থানার এস.আই হিরণ রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সরকার প্রতিটি স্কুলে মুজিব বর্ষ পালনের জন্য সিদ্ধান্ত নিয়েছে —এমপি কাজী কেরামত আলী পাংশায় ২৬ বোতল ফেন্সিডিলসহ বিক্রেতা প্রল্লাদ মালো গ্রেফতার ভোক্তা অধিদপ্তরের অভিযানে রাজবাড়ীর ২টি ইটভাটার ৯০হাজার টাকা জরিমানা দৌলতদিয়ায় পদ্মা নদীতে ধরা পড়লো ২৫ কেজির বাগাইড়

রাজবাড়ীতে রেলওয়ের আপত্তির কারণে স্থগিত হয়ে আছে জেলা মডেল মসজিদ নির্মাণের কাজ

  • আপডেট সময় শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯

॥কাজী তানভীর মাহমুদ॥ ‘প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন(১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় রাজবাড়ী জেলা ও ৫টি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু হলেও জায়গার সমস্যার কারণে স্থগিত হয়ে আছে ১৫ কোটি ৬১ লক্ষ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট জেলা মডেল মসজিদ নির্মাণের কাজ।
রাজবাড়ী গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় মসজিদগুলো নির্মাণ করবে গণপূর্ত বিভাগ। প্রতিটি মসজিদ নির্মাণে লাগবে ৪৩ শতাংশ জমি।
ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা মসজিদের স্থান নির্ধারণ করা হয় কেন্দ্রীয় ঈদগাহ হতে ১শ’ মিটার দূরে রেলওয়ে কলোনী জামে মসজিদের পাশে। কাজ শুরু হয় ৫/৫/২০১৮ইং তারিখে। সেখানে ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে পুকুর ভরাট ও শতাধিক পাইলিং তৈরীর পর হঠাৎ করেই মসজিদের নির্মাণ কাজ স্থগিতের জন্য গত ৩০/৬/২০১৯ইং তারিখে রেলওয়ের মহাপরিচালক বরাবর একটি চিঠি প্রেরণ করেন রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের চীফ এস্টেট অফিসার ডঃ মোঃ আঃ মান্নান। তারপর থেকেই মসজিদটির নির্মাণ কাজ ‘জায়গার সমস্যার কারণে’ বন্ধ হয়ে যায়।
জেলা মডেল মসজিদ নির্মাণ কাজ স্থগিত হওয়ার বিষয়ে জানতে চাইলে রাজবাড়ী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শম্ভু রাম পাল বলেন, রেলওয়ের জমিতে জেলা মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু হয়েছিল। টেন্ডারের মাধ্যমে কুষ্টিয়ার ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শামীম এন্টারপ্রাইজ তাদের কাজের অংশ হিসেবে ইতিমধ্যে আংশিক পুকুর ভরাট ও শতাধিক পাইলিং তৈরীর কাজ করেছে। এ অবস্থায় রেলওয়ে থেকে তাদের জমিতে কাজ স্থগিত করতে চিঠি প্রেরণ করা হয়েছে। এখন জেলা মডেল মসজিদ নির্মাণের জন্য নতুন জমি খোঁজা হচ্ছে। সরকারীভাবে নতুন জমি নির্ধারণ হলে জেলা মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু করা হবে। জেলা মডেল মসজিদটি হবে ৪তলা বিশিষ্ট। সেখানে হাজার হাজার মানুষ একসাথে নামাজ আদায় করতে পারবে। পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রমও চলবে। জেলা মডেল মসজিদটি নির্মিত হলে সেটি হবে একটি দৃষ্টিনন্দন স্থাপনা।
ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের ফিল্ড অফিসার ফিরোজ আল মামুন বলেন, রাজবাড়ী জেলাবাসী চায় উপজেলা মসজিদগুলোর পাশাপাশি জেলা মডেল মসজিদটিও দ্রুত নির্মাণ করা হোক। কিন্তু জায়গার সমস্যার কারণে জেলা মডেল মসজিদ নির্মাণ কাজ বন্ধ রয়েছে। আমরা চাই, অতি দ্রুত নতুন জমি নির্ধারণ করে জেলা মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু করা হোক।
জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক মাওলানা আবুল বাশার বলেন, জেলা মডেল মসজিদটি জেলাবাসীর প্রাণের দাবী। সকলেই চায় জেলা মডেল মসজিদটির অতি দ্রুত নির্মাণ কাজ শুরু হোক।
জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, জেলা মডেল মসজিদ নির্মাণের বিষয়ে ঊর্ধ্বতন পর্যায়ে আলোচনা চলছে। স্থান নির্ধারণ ও অনুমতি পেলে জেলা মডেল মসজিদের নির্মাণ কাজ শুরু করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!