রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১২:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাপান ও সিঙ্গাপুরে ৮দিনের সরকারী সফরে আজ ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি শুধু ফেসবুক নিয়ে থাকলেই হবে না-কম্পিউটারও শিখতে হবে —জেলা প্রশাসক দিলসাদ বেগম ইলিশ রক্ষা অভিযানে রাজবাড়ীর পদ্মা নদীতে আটক ৫১ জেলের ১২দিনের জেল নিউইয়র্ক সিটি’র ৫জন সিনেটর আজ আসছেন কালুখালীতে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি গঠন কালুখালীর মদাপুর থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার র‌্যাবের অভিযানে নগরকান্দা থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার এবার ফরিদপুরে আড়াই বছরের শিশু রহমতকে খুন করল পাষান্ড বাবা রাজবাড়ীর শহীদওহাবপুরের নিমতলায় গাঁজাসহ বিক্রেতা নিয়ামত ও জাহিদ গ্রেপ্তার কালুখালীতে ইলিশ ধরার সময় আটক ৬জন জেলের কারাদন্ড

পাল্টে যাচ্ছে গোয়ালন্দ মোড় ও রাজবাড়ী রাস্তার মোড়ের নাম

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

॥হেলাল মাহমুদ॥ বাইরের জেলাগুলো থেকে আসা যানবাহনের চালক ও যাত্রীদের বিভ্রান্তি হওয়ায় রাজবাড়ী ও ফরিদপুরের গুরুত্বপূর্ণ ২টি স্থানের নাম পরিবর্তন করার সুপারিশ করেছে সড়ক বিভাগ।
স্থান ২টি হলো ঃ ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ী সদর উপজেলাধীন ‘গোয়ালন্দ মোড়’ এবং একই মহাসড়কের ফরিদপুর জেলাধীন ‘রাজবাড়ী রাস্তার মোড়’। সম্প্রতি রাজবাড়ী ও ফরিদপুর জেলার ‘উন্নয়ন সমন্বয় কমিটি’র পক্ষ থেকে এই গুরুত্বপূর্ণ ২টি স্থানের নাম পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
গত ১৮ই আগস্ট রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনার পর নাম পরিবর্তনের পক্ষে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ‘গোয়ালন্দ মোড়’ নিয়ে যাত্রী ও যানবাহনের মধ্যে দীর্ঘদিন ধরে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। বিষয়টি সড়ক বিভাগের সচিবের দৃষ্টিগোচর হওয়ার পর তার নির্দেশনায় সড়ক বিভাগের পক্ষ থেকে রাজবাড়ী ও ফরিদপুরে আসা যাত্রীদের এই বিভ্রান্তি দূর করার জন্য ‘গোয়ালন্দ মোড়’ এর নামকে ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুর জেলার ‘রাজবাড়ী রাস্তার মোড়কে ‘ফরিদপুর রাস্তার মোড়’ হিসেবে নামকরণ করার সুপারিশ করা হয়।
যেহেতু বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে সেহেতু দুই জেলার(রাজবাড়ী ও ফরিদপুর) উন্নয়ন সমন্বয় কমিটির পক্ষ থেকে এই নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!