সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আসন্ন চৈত্র সংক্রান্তি ও বাংলা নববর্ষ বরণ উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে চৈত্র সংক্রান্তি ১৪২৩ ও ১লা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৪ পালন উপলক্ষে গতকাল ৩০শে মার্চ জেলা পর্যায়ের প্রস্তুতিমূলক সভা জেলা প্রশাসক জিনাত আরা সভাপতিত্বে কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, গোয়েন্দা সংস্থা এনএসআই-এর সহকারী পরিচালক মোঃ ওয়ালি উল্লাহ্, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল এবং এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী ও বেসরকারী বিভাগের কর্মকর্তাগণ, বিভিন্ন সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও পরিচালকগণ, এনজিও প্রতিনিধিগণ, বাজার ব্যবসায়ীগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভার সভাপতি জেলা প্রশাসক জিনাত আরা বলেন, বাঙালী জাতীর সকল মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হচ্ছে বাংলা নববর্ষ। যার মাধ্যমে বাঙালীরা তাদের ইতিহাস, সাংস্কৃতি ও ঐতিহ্য সকলের সামনে তুলে ধরে মঙ্গল শোভাযাত্রসহ বিভিন্ন অনুষ্ঠান মাধ্যমে পালন করে। যেহেতু রাজবাড়ী জেলা বাংলা সাংস্কৃতির লিলাভূমি সেহেতু আসন্ন চৈত্র সংক্রান্তি ও বাংলা নববর্ষে দিনে রাজবাড়ীবাসী মঙ্গল শোভাযাত্রাসহ অন্যান্য অনুষ্ঠান অত্যন্ত সুন্দর ভাবে পালন করবে বলে আমি বিশ্বাস করি। জেলার সকল সাংস্কৃতিক সংগঠন জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। কোন অবস্থাতেই কোন ব্যক্তি বা সাংস্কৃতিক সংগঠন নিজেদের উদ্যোগে কোন মঙ্গল শোভাযাত্রা বের করতে পাড়বে না। আর যদি কেউ পৃথকভাবে কোন অনুষ্ঠান করে তবে জেলা প্রশাসন ও জেলা পুলিশের কাছ থেকে অনুমতি নিয়ে করতে হবে। মঙ্গল শোভাযাত্রায় কোন মখোশ বা চিনতে অসুবিধা হয় এমন কোন রং বা অন্য কিছু ব্যবহার করা যাবে না। সকল বিদ্যালয়ের শিক্ষকগণ শিক্ষার্থীগণ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করবেন। এছাড়াও এবার নববর্ষে যেমন খুশি সাজ ও দাড়িঁয়াবান্দা খেলার আয়োজন করা হবে।
উল্লেখ্য যে, আগামী ১৪ই এপ্রিল ১লা বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ উপলক্ষে দুইদিন ব্যাপী অনুষ্ঠান মালায় ১ম দিন ১৩ই এপ্রিল চৈত্র সংক্রন্তি পালন করা হবে। আর এর পরবর্তী দিন বাংলা নববর্ষে উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে প্রভাতি সূর ও সংগীতের মাধ্যমে বাংলা নতুন বছরকে স্বাগত জানানো এবং জেলা প্রশাসকের আম্রকানন চত্ত্বর থেকে নববর্ষের মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। মঙ্গল শোভাযাত্রা শেষে বাংলা নববর্ষের আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এছাড়াও জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের জোটের সহযোগিতায়ায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ গ্রাম বাংলা ঐতিহ্যবাহী মেলার আয়োজন করা হবে। তবে নববর্ষের সকল অনুষ্ঠান মালা অব্যশই সরকারী সিদ্ধান্ত অনুযায়ী সকলকে নিদিষ্ট সময়ে শুরু ও শেষ করাসহ সকল বিধি নিষেধ মেনে পালন করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!