সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

  • আপডেট সময় সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

॥নিউইয়র্ক প্রতিনিধি॥ যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে গত ১৭ই আগস্ট পেনসিলভেনিয়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাইদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন সংগঠনের উপদেষ্টা গাজী আব্দুর রাজ্জাক এবং পবিত্র গীতা পাঠ করেন সংগঠনের উপদেষ্টা ড. আশীষ রায়।
এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টের সকল শহীদ এবং মুক্তিযুদ্ধকালীন সময়সহ বিভিন্ন সময়ে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।
বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল হাই মিয়া, উপদেষ্টা এডঃ মতিয়ার রহমান, ড. আশীষ রায়, শান্তিপদ দত্ত, গাজী আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তহিদুর রহমান মজুমদার, ইয়াসিন শিকদার বাবু, বিপ্লব কুমার রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান শামীম, সেলিম রেজা, প্রচার সম্পাদক মনিরুল ইসলাম, সদস্য নাহিদ রেজা, জনি শিকদার, মোহাম্মদ সাগর, রফিকুল ইসলাম কালু প্রমুখ।
বক্তাগণ ১৫ই আগস্টের প্রেক্ষাপটের জন্য দায়ী সবাইকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবী জানান। আলোচনা সভার শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!