সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রাজবাড়ী সদর উপজেলা চ্যাম্পিয়ন

  • আপডেট সময় বুধবার, ২৯ মার্চ, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন/কবির হোসেন॥ রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গতকাল ২৮শে মার্চ বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন ও পুরস্কার বিতরণ করেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ।
খেলা শেষে জেলা প্রশাসক জিনাত আরা’র সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক এবং বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। অনুষ্ঠান উপস্থাপনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা।
এ সময় পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ আজাদ রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের সহকারী কশিনারগণ, জেলা ক্রীড়া সংস্থা ও উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগণ, বিভিন্ন সরকারী দপ্তর ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক সাধারণ দর্শক উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ বলেন, রাজবাড়ী আমার কাছে অনেক পুরনো জেলা। কারণ আমি এই জেলার পাশে ফরিদপুর জেলায় ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত তিন বছর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছি। এ সময় আমি রাজবাড়ী জেলার উপর দিয়ে অনেকবার যাতায়াত করেছি। সেই হিসেবে রাজবাড়ী জেলা আমার কাছে নতুন জেলা নয়। রাজবাড়ী জেলা পূর্ব থেকেই খেলাধুলায় ভালো। আমি যখন ফরিদপুর জেলায় ছিলাম তখন রাজবাড়ী জেলার অনেক খেলোয়াড় অনেক খেলায় জিতে পুরস্কার নিয়ে এসেছে।
তিনি আরো বলেন, ফুটবল খেলা বাংলাদেশের মানুষের একটি প্রাণের খেলা। ক্রিকেট খেলা আন্তর্জাতিক পর্যায়ে দেশের জন্য অনেক সুনাম অর্জন করলেও এদেশের মানুষ এখনও ফুটবল খেলাকে খুব ভালবাসে। রাজবাড়ীতে এই ধরনের একটি ফুটবল প্রতিযোগিতায় আসতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত। আজকে ফাইনাল খেলায় রাজবাড়ী সদর উপজেলা একাদশ ও বালিয়াকান্দি উপজেলা একাদশের মধ্যে যে খেলাটি হয়েছে সেটি ছিল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা। প্রতিটি দলই অত্যন্ত প্রাণবন্ত খেলা প্রদর্শন করেছে। যা আমার কাছে খুব ভালো লেগেছে। খেলায় রাজবাড়ী সদর উপজেলা একাদশ ১-০ গোলে জয়লাভ করলেও প্রতিপক্ষ বালিয়াকান্দি একাদশও অত্যন্ত ভালো খেলেছে। সবকিছু মিলিয়ে আজকের আয়োজনটি সকল দর্শকের কাছে ভালো লেগেছে। আমি আশা করব জেলা প্রশাসক গোল্ডকাপের মতো বিভিন্ন খেলার আয়োজনের মাধ্যমে রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়াম সারা বছর খেলাধুলায় অত্যন্ত সরগরম থাকবে। এর মাধ্যমে জেলার যুব সমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্য বিবাহ থেকে দূরে রেখে তাদেরকে খেলাধুলার প্রতি মনোযোগী করে রাখতে জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থার পাশাপাশি ঢাকা বিভাগীয় কমিশনারের তরফ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে। যাতে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও বর্তমান প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়ার উপযুক্ত করে গড়ে তোলা যায়। এছাড়াও তিনি ঢাকা বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রাজবাড়ী জেলা দলকে অংশগ্রহণের আমন্ত্রণ জানান। সেই সাথে তিনি জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকলকে ও রাজবাড়ী জেলাবাসীকে তাকে আমন্ত্রণ জানানোর জন্য ঢাকা বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, আজকে আমরা রাজবাড়ীতে যে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করতে পেরেছি সেটি সম্ভব হয়েছে আমাদের ঢাকা বিভাগীয় কমিশনারের অনুপ্রেরণার কারণে। কারণ তিনি খেলার শুরুর থেকে শেষ পর্যন্ত বিভিন্ন সময়ে আমাকে বিভিন্ন ধরনের উপদেশ দিয়েছেন। এই জন্য রাজবাড়ীবাসীর পক্ষ থেকে আমি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মূলত মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধে গণসচেতনতা ও জেলার যুব সমাজকে খেলাধুলার প্রতি আরো আকৃষ্ট করতে আজকে এই জেলার পাঁচটি উপজেলার সমন্বয়ে এই জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। সকলের সহযোগিতার কারণে আজকের এই টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। এই জন্য আমি জেলাবাসীসহ সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই। এছাড়াও সর্বক্ষণিক নিরাপত্তাসহ টুর্নামেন্ট আয়োজনের প্রথম থেকে শেষ পর্যন্ত পুলিশ সুপার আমার সাথে থাকায় পুলিশ সুপারসহ জেলা পুলিশের সকল সদস্যকে আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমরা যদি সকলে একসাথে সর্বক্ষেত্রে কাজ করি তবে আমি বিশ্বাস করি এ জেলা থেকে আমরা মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্য বিবাহমুক্ত পারব।
উল্লেখ্য, জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্টে রাজবাড়ী জেলার পাঁচটি উপজেলা দল রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে প্রতিযোগিতার প্রথম পর্বে অংশগ্রহণ করে। এরপর পয়েন্ট তালিকার শীর্ষ চারটি দল সেমিফাইনালে অংশগ্রহণ করেন। সেমিফাইনালে বিজয়ী রাজবাড়ী সদর উপজেলা একাদশ ও বালিয়াকান্দি উপজেলা একাদশের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ ফাইনালে রাজবাড়ী সদর উপজেলা একদশ ১-০ গোলে বালিয়াকান্দি উপজেলা একাদশ দলকে পরাজিত করে। খেলার দ্বিতীয়ার্ধে রাজবাড়ী সদর উপজেলা একাদশের অধিনায়ক ৭নং জার্সি পরিহিত শাহিন একমাত্র গোলটি দিয়ে রাজবাড়ী সদর উপজেলা একাদশের বিজয় নিশ্চিত করে।
খেলা শেষে প্রধান অতিথি ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ রাজবাড়ী সদর উপজেলা বিজয়ী দল ও বালিয়াকান্দি উপজেলা রানার আপ দলের হাতে জেলা প্রশাসক গোল্ডকাপ ট্রফিসহ অন্যান্য পুরস্কার তুলে দেন।
এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক জিনাত আরা ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদকে ও পুলিশ সুপার সালমা বেগমসহ সকল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের হাতে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ীর জেলা প্রশাসক জিনাত আরাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
এছাড়াও ফাইনাল খেলার শুরুতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লার কথা ও সুরে ‘পদ্মা কন্যা রাজবাড়ী’ শীর্ষক জেলার ব্র্যান্ড সংগীত পরিবেশন করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লাসহসহ অন্যান্য শিল্পীবৃন্দ এতে অংশগ্রহণ করেন। টুর্নামেন্টের সকল খেলার সমন্বয় সাধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শফি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!