শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১১:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর মূলঘরে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় মন্ডল একাদশ চ্যাম্পিয়ন রাজবাড়ী সদর উপজেলা আ’লীগের সম্মেলন কাল রাজবাড়ীতে ফুরফুরা শরীফের পীরের ওয়াজ মাহফিল অনুষ্ঠিত পাংশা প্রেসক্লাবের কমিটি পুনর্গঠন॥মোক্তার পুনরায় সভাপতি-জিন্নাহ সেক্রেটারী পাংশা প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত রাজবাড়ী ডিবি’র অভিযানে দুই নারীসহ ৫মাদক বিক্রেতা গ্রেপ্তার বালিয়াকান্দিতে বায়তুল আমান মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন নাবালিকা মেয়েদের ফেরত চান পতিতাপল্লীর ৫জন যৌনকর্মী মা কালুখালীর ভবাণীপুর পূর্বপাড়া জামে মসজিদে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত দুবাইয়ে বাংলাদেশী ট্রাভেল এজেন্সীর শাখা উদ্বোধন

সামাজিক সংগঠন মানবতার জয়ের উদ্যোগে উড়াকান্দায় দরিদ্রদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ

  • আপডেট সময় শনিবার, ১০ আগস্ট, ২০১৯

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ীতে প্রায় সাড়ে ৩০০জন অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করেছে অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘মানবতার জয়’।
গতকাল ৯ই আগস্ট বিকেলে সদর উপজেলার বরাট ইউনিয়নের পূর্ব উড়াকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল পোলার চাউল, তেল, সেমাই, চিনি, মসলা ও সুগন্ধি সাবান।
এর আগে ‘মানবতার জয়’ সংগঠনের সভাপতি শিমুল মোল্লার সভাপতিত্বে বরাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শেখ, সাবেক ছাত্রলীগ নেতা আসজাদ হোসেন আরজু, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ রাজবাড়ী জেলা শাখার সভাপতি ফরিদ উদ্দিন মোল্লা, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, সংগঠনের সহ-সভাপতি আঃ রাজ্জাক শিপলু, সাধারণ সম্পাদক ফরিদ মন্ডল, সাংগঠনিক সম্পাদক সুমন হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক সবুজ মন্ডল, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন ও ক্রীড়া সম্পাদক স¤্রাট হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় সংগঠনের প্রচার সম্পাদক হাকিম খান, অর্থ সম্পাদক জহিরুল সরদার, উপ-অর্থ সম্পাদক হাসিব মোল্লা, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক শেখ মিরাজ আলী ও ধর্ম বিষয়ক সম্পাদক নাহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সংগঠনের সভাপতি শিমুল মোল্লা বলেন, মানবতার জয় একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনের সকল সদস্য ও কিছু প্রবাসীদের আর্থিক সহযোগিতায় অসহায়, প্রতিবন্ধী ও দরিদ্র মানুষের কল্যাণে আমরা কাজ করছি। এরই ধারাবাহিকতায় আজ আমরা প্রায় সাড়ে ৩০০জন অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এছাড়াও ৪জন অসুস্থ ও প্রতিবন্ধীকে নগদ অর্থ বিতরণ করা হয়। আগামীতে হয়তো এর চেয়ে বেশি মানুষের মধ্যে ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করবো।
উল্লেখ্য, অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে ২০১৭ সালে যাত্রা শুরু করে অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘মানবতার জয়’। শুরু থেকেই সংগঠনটির পেছনে রয়েছেন কিছু প্রবাসী। যাদের অবদান এবং আর্থিক সহযোগিতায় সংগঠনটি আজ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এসব প্রবাসীদের মধ্যে রয়েছেন ফ্রান্স প্রবাসী মীর শরিফুল ইসলাম রকিব, কাতার প্রবাসী সহিদুল ইসলাম, মোঃ লিটন, আকাশ, সুজন, রাহুল রানা ও আবুল হাসেম।
মোবাইলে সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক কাতার প্রবাসী তাইফুর রহমান তুষার জানান, তার বিশেষ উদ্যোগেই প্রতিষ্ঠিত হয় অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন মানবতার জয়। আমাদের সাথে শুধু প্রবাসীই নয় বরাট ইউনিয়নের কিছু সমাজ সেবক ও তরুণও রয়েছেন। তাদের অবদানও কম নয়। সবার আন্তরিকতা ও সহযোগিতায় এগিয়ে যাচ্ছে মানবতার জয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!