মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ফরিদপুরে সিরিজ বোমা হামলার মামলায় ৯জঙ্গীর যাবজ্জীবন জেল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯

॥মাহবুব হোসেন পিয়াল॥ ফরিদপুরে ২০০৫ সালের ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলা মামলায় অভিযুক্ত জেএমবির ৯জন জঙ্গীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে বিশেষ জজ আদালত।
গতকাল ৩১শে জুলাই দুপুরে ফরিদপুরের বিশেষ দায়রা জজ(স্পেশাল ট্রাইব্যুনাল) মোঃ মতিয়ার রহমান এই রায় দেন। রায়ে ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের সংশ্লিষ্ট ধারায় ৯জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
সাজাপ্রাপ্ত জেএমবি জঙ্গীরা হলো ঃ আমীর সোহেল মিয়া, রায়হান মোল্লা, আমীর হোসেন, মাসুম বিল্লাহ, মাওলানা আব্দুর রউফ, আব্দুল গাফফার, তোফাজ্জেল হোসেন, মর্তুজা(পলাতক) ও খলিলুর রহমান। পলাতক মর্তুজার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারী করা হয়েছে।
এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় ৫জনকে (মিজানুর রহমান মুকুল ওরফে মোয়াবিয়া, ইউসুফ আলী ওরফে আল্লামা ইউসুফ, ইয়াসিন সিকদার, তরিকুল ইসলাম ওরফে শুকুর এবং আরিফ খান) বেকসুর খালাস প্রদান করা হয়।
রায়ের প্রতিক্রিয়ায় মামলার সরকার পক্ষের কৌসুলী (পিপি) এডঃ গোলাম রব্বানী বাবু মৃধা বলেন, ‘আমরা রায়ে একদিকে খুশি হয়েছি। তবে ৫জন আসামীকে খালাস দেওয়ায় আমরা আপিল করবো।’ এই রায় ঘোষণাকে কেন্দ্র করে ফরিদপুর কোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!