রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিচারপ্রার্থীদের সহজভাবে ন্যায়বিচার প্রাপ্তি নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির

  • আপডেট সময় সোমবার, ২৯ জুলাই, ২০১৯

॥মাতৃকণ্ঠ ডেস্ক॥  রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিচারপ্রার্থীদের সহজে ন্যায় বিচার প্রাপ্তি নিশ্চিত করার জন্য বিচারপতি ও সংশ্লিষ্ট অন্যান্যের প্রতি আরো সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসাইনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের বিচারকের একটি প্রতিনিধি দল গতকাল ২৯শে জুলাই বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বার্ষিক প্রতিবেদন দাখিল করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বলেন, সাক্ষাতকালে রাষ্ট্রপতি দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বিচারপ্রার্থীদের সহজে ন্যায় বিচার প্রাপ্তি নিশ্চিত করতে বিচারকদের আরো সক্রিয় হওয়ার আহ্বান জানান।
প্রতিনিধি দল রাষ্ট্রপতিকে তাঁর কাছে দাখিলকৃত প্রতিবেদনের বিভিন্ন দিক তুলে ধরেন।
রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের সামগ্রিক কর্মকান্ড আরো বেগবান করতে গৃহীত বিভিন্ন কর্মসূচির প্রশংসা করেন।
প্রধান বিচারপতি রাষ্ট্রপতিকে অবহিত করেন যে, মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আদালতে সন্ধ্যাকালীন অধিবেশনের ব্যাপারে প্রয়োজনীয় দিকনির্দেশনা জারি করা হয়েছে।
প্রধান বিচারপতি আরো বলেন, বিশেষ করে ৫ বছরের পুরনো অনিষ্পত্তিকৃত মামলাকে অগ্রাধিকার দিয়ে মামলা দ্রুত নিষ্পত্তি নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
রাষ্ট্রপতি প্রতিবেদন দাখিলের জন্য প্রধান বিচারপতি ও প্রতিনিধি দলের অন্য সদস্যদের ধন্যবাদ জানান।
প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে ছিলেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি তারিক উল হাকিম, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ, বিচারপতি মো. আসফাকুল ইসলাম, বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি নাইমা হায়দার।
রাষ্ট্রপতির দফতরের সংশ্লিষ্ট সচিবগণ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!