শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী

  • আপডেট সময় বুধবার, ২৪ জুলাই, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে গতকাল মঙ্গলবার ‘মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সৎস্য সপ্তাহ-২০১৯ এর সমাপনী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পাংশা উপজেলা পরিষদের নবনির্মিত ভবনের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য মোঃ আব্দুল মতিন মিয়া ও মৎস্য চাষী মোঃ তমেজ সরদার প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ মোস্তারিনা আফরোজ। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।
অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, অবসরপ্রাপ্ত পোস্ট মাস্টার মোঃ আব্দুল মোত্তালেব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এমএ নাহার, পাংশা উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মোত্তালেব আলী, পাংশা উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মুহাম্মাদ শাহিন কবিরসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মৎস্য চাষী, মৎস্যজীবী ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বাণিজ্যিক ভাবে আইড় মাছ ও কার্প জাতীয় মাছ উৎপাদনে উল্লেখযোগ্য অবদান রাখাসহ সফল মৎস্য চাষীর স্বীকৃতি স্বরূপ পাংশা পৌরসভা এলাকার মোঃ তমেজ সরদারকে সনদপত্র ও ক্রেস্ট উপহার প্রদান করা হয়।
কার্প জাতীয় মাছ উৎপাদনে উল্লেখযোগ্য অবদান ও সফল মৎস্য চাষীর স্বীকৃতি স্বরূপ কসবামাজাইল এলাকার সাধন বিশ্বাসকে সনদপত্র প্রদান ও ক্রেস্ট উপহার প্রদান করা হয়। এছাড়া নার্সারীতে পোনা মাছ উৎপাদনে উল্লেখযোগ্য অবদান রাখাসহ সফল মৎস্য চাষীর স্বীকৃতি স্বরূপ যশাই এলাকার কুদ্দুস আলী খানকে সনদপত্রসহ ক্রেস্ট উপহার প্রদান করা হয়।
উল্লেখ্য, এ বছর জাতীয় মৎস্য সপ্তাহ (১৭-২৩ জুলাই) উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন, র‌্যালী, উদ্বোধনী আলোচনা সভা, মাছের পোনা অবমুক্ত করা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্যচিত্র প্রদর্শন, ফরমালিন বিরোধী অভিযান, শিক্ষা প্রতিষ্ঠানে মৎস্য চাষ বিষয়ক আলোচনা সভা, হাট বাজার-জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও প্রামান্যচিত্র প্রদর্শন এবং জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!