শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দুর্ভোগ চরমে॥টানা ১০দিন নাগরিক সেবা বঞ্চিত রাজবাড়ী পৌরবাসী॥রাতে সড়ক বাতি বন্ধ থাকায় শহরে চুরি ও ছিনতাইসহ অপরাধ সংঘঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ সরকারী কোষাগার থেকে শতভাগ বেতন-ভাতা ও পেনশনের দাবীতে গত ১৪ই জুলাই থেকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হওয়া অবস্থান কর্মসূচীতে অংশ নিয়েছে রাজবাড়ী পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা।
ফলে টানা ১০দিন শুধুমাত্র সকালে পানি সরবরাহ ব্যতিত সকল নাগরিক সেবা বন্ধ রাখায় অচল হয়ে পড়েছে রাজবাড়ী পৌর এলাকার মানুষের জীবনযাত্রা। এতে চরম ভোগান্তিতে পড়েছে পৌরবাসী। এরআগে গত ১ ও ২রা জুলাই নাগরিক সেবা বন্ধ রেখে কর্মবিরতি পালন করে রাজবাড়ী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
রাজবাড়ী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা জানান, সারাদেশে ৩২৮টি পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীদের ঠিকমত বেতন ভাতা পরিশোধ করা হয় না। ফলে মানবেতর জীবন যাপন করছে কর্মচারীরা। রাজবাড়ী পৌরসভাতে প্রায় ১১মাস বেতন থেকে বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা। সরকারী কোষাগার থেকে শতভাগ বেতন-ভাতা দিলে এ সমস্যা থাকতো না। আমরা দীর্ঘদিন ধরে সরকারী কোষাগার থেকে শতভাগ বেতন-ভাতা ও পেনশনের দাবী করে আসছি। কিন্তু সরকার সেটা মেনে নিচ্ছে না। ফলে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশের সকল পৌরসভার ন্যায় রাজবাড়ী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরাও ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচীতে অংশ নিয়েছে। এ দাবী মানা না হলে অনির্দিষ্টকালের জন্য তাদের কর্মসূচী অব্যাহত থাকবে।
রাজবাড়ী পৌরসভার কয়েকজন বাসিন্দা জানান, আমরা নিয়মিত পৌর ট্যাক্স ও পানির বিলসহ অন্যান্য সেবার বিল পরিশোধ করি। কিন্তু আমাদের নাগরিক সুবিধা প্রদান বন্ধ রেখে আন্দোলন করা সম্পূর্ণ অবৈধ। গত ১০দিন নাগরিক সেবা বন্ধ থাকায় আমাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এটা অব্যাহত থাকলে নাগরিকরা পৌরসভার বিরুদ্ধে আন্দোলনে মাঠে নামবে।
তারা আরো বলেন, এই আন্দোলনের কারণে রাতে শহরের সড়ক বাতি বন্ধ থাকায় ভুতুরে অন্ধকারের কারণে শহরে চুরি ও ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘঠিত হচ্ছে। এ সকল চুরি ও ছিনতাইয়ের দায় পৌর কর্তৃপক্ষসহ পৌর কর্মচারীগণ এড়াতে পারবে না।
পৌর নাগরিকগণ অবিলম্বে সকল নাগরিক সেবা প্রদানের পাশাপাশি পৌর কর্মচারীদের যৌক্তিক দাবী আদায়ের আন্দোলন চালানোর জন্য পৌরসভার মেয়র ও কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!