বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে রবীন্দ্র্র-নজরুল-সুকান্তর জন্ম জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীতে রবীন্দ্র-নজরুল-সুকান্তর জন্ম জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।
প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে গতকাল ২২শে জুলাই বেলা ১১টায় রাজবাড়ী সরকারী কলেজের শহীদ মিনারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথম আলো বন্ধুসভার সভাপতি শামীমা আক্তার মুনমুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, অন্যান্যের মধ্যে রাজবাড়ী সরকারী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান বদর উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ও মীর মোশাররফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি আব্দুস সালাম মন্ডল, রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক জি.এস প্রভাত দাস বিষ্ণু , প্রথম আলো’র রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ, বন্ধুসভার সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম ফাহিম, সাহিত্য বিষয়ক সম্পাদক আসিফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক কার্তিক চন্দ্র দাস প্রমুখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ছাত্র-ছাত্রীদের পড়াশোনার পাশাপাশি আমাদের যে ঐতিহ্য ও সাংস্কৃতিক পরিমন্ডল রয়েছে তার সাথে সম্পর্কিত হতে হবে। রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, সুকান্ত ভট্টাচার্য্য-এদের সৃষ্টির সাথে সম্পর্কিত হতে হবে। তাদের সৃষ্টিকে অনুধাবন করতে হবে, লালন করতে হবে। কারণ তাদের সৃষ্টিকে অনুধাবন ও লালন করেই কিন্তু আমরা একাত্তরকে জয় করেছি। আমাদের সংস্কৃতি ও ঐতিহ্য তাদের সৃষ্টির উপাদানগুলোর মাধ্যমে সমৃদ্ধ হয়েছে। আধুনিকতার সাথে আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকেও লালন করতে হবে, নইলে পরিপূর্ণতা আসবে না। দেখা যাবে তুমি একজন ভালো ইঞ্জিনিয়ার হয়েছো কিন্তু ভালো মানুষ হয়েছো কি না সেটা নির্ভর করবে তোমার সাংস্কৃতিক চেতনা, আবেগ, মানবতা, মূল্যবোধ-এগুলোর সমন্বয় ঘটেছে কি না। তুমি যদি ভালোর সঙ্গে না থাকো, অন্যায়ের বিরুদ্ধে না থাকো, দুর্নীতির বিরুদ্ধে না থাকো তাহলে কিন্তু তোমার এসব গুণাবলী, ব্যক্তিত্ব বিকশিত হবে না। তোমাদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!