Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী বাণিজ্য মেলায় অফার দিয়ে প্রতারণা করায় দোকানীর জরিমানা

॥চঞ্চল সরদার॥ ‘অফার দিয়ে প্রতারণা করায়’ রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানের বাণিজ্য মেলার গৃহস্থালী পণ্যের ১টি দোকানকে ৫হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
গতকাল ১৬ই জুলাই বিকালে অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরীফুল ইসলামের নেতৃত্বে পরিচালিত বাজার তদারকি অভিযানে এই জরিমানা করা হয়। এছাড়াও অভিযানকালে যথাযথভাবে মোড়ক না করে পণ্য বিক্রি করায় আরও ২টি কসমেটিক্সের দোকানকে ২হাজার টাকা করে জরিমানা করা হয়। জেলা স্যানিটারী ইন্সপেক্টর সূর্য কুমার প্রামানিকসহ পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরীফুল ইসলাম জানান, ‘কোম্পানীর প্রচারের জন্য ১টি কিনলে ১০টি ফ্রি’সহ নানা অফার দিয়ে মিথ্যা বিজ্ঞাপন প্রচার করে মানুষকে প্রতারিত করার দায়ে বাণিজ্য মেলার গৃহস্থালী পণ্যের ১টি দোকানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ধারায় ৫হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও যথাযথভাবে মোড়ক না করে কসমেটিক্স বিক্রিয় দায়ে লেকমি কসমেটিক্সের ২টি দোকানকে একই আইনের ৩৭ ধারায় ২হাজার টাকা করে জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।