মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯, ০৭:২৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পদ্মায় অবৈধ বালু উত্তোলন-ট্রাক ও বলগেট থেকে চাঁদাবাজী বন্ধের দাবী দুই এমপির অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আগামী সপ্তাহ থেকে শুরু হবে — তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রাজবাড়ী পৌরসভায় সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন রাজবাড়ীর আলীপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ গোয়ালন্দ উপজেলার ৪ জন প্রাথমিক শিক্ষক শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত ৯৯৯ থেকে ফোন পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলো পুলিশ গোয়ালন্দে হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার জাতীয় দিবস উপলক্ষে আমিরাতকে সাজানো হয়েছে অপরূপ সাজে এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভানুষ্ঠিত

ফেসবুকে ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগার ’গুজব ছড়ানোর ঘটনায় পাংশা থেকে কিশোর গ্রেপ্তার

  • আপডেট সময় শুক্রবার, ১২ জুলাই, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগার’ গুজব ছড়ানোর দায়ে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বয়রাট গ্রাম থেকে পার্থ আল হাসান(১৬) নামের এক কিশোর র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল গ্রেফতার করেছে।
গতকাল ১১ই জুলাই ভোরে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল বয়রাট গ্রামের নিজ বাড়ী থেকে গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত মোবাইল ফোনসহ কিশোর পার্থ আল হাসান গ্রেফতার করে।
গ্রেফতারকৃত পার্থ আল হাসান বয়রাট গ্রামের আব্দুস সালামের ছেলে। তাকে পাংশা থানায় সোপর্দ করে র‌্যাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/৩১ ধারায় তার বিরুদ্ধে ১টি মামলা দায়ের করেছে।
র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফীন পরাগ গতকাল ১১ই জুলাই বিকালে ফরিদপুর র‌্যাব ক্যাম্পে আয়োজিত প্রেস ব্রিফিং-এ জানান, তাদের সাইবার মনিটরিং সেল কিছুদিন আগে একটি ফেসবুক আইডি শনাক্ত করে, যে আইডিটি ব্যবহার করে রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে গুজব সৃষ্টি করে জনমানুষের মধ্যে ভীতি সঞ্চারসহ আইন-শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রম চালানো হচ্ছিল। অতি সম্প্রতি সেই ফেসবুক আইডি থেকে ‘পদ্মা সেতু নির্মাণ কাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে- যা দেশের বিভিন্ন স্থান থেকে একটি চক্র মানুষের মাথা কেটে নিয়ে যাচ্ছে’ বলে উক্ত ফেসবুক আইডি থেকে গুজব রটানো হলে সেটি ভাইরাল হয় এবং তা জনমনে মারাত্মক ভীতি সঞ্চার করে। উক্ত ঘটনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পার্থ আল হাসানকে শনাক্ত করে গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত মোবাইল ফোনসহ তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের পর র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে যে, ফেসবুকে পদ্মা সেতুতে মানুষের মাথা লাগার গুজব ছড়িয়ে লোকজনকে শেয়ার করার জন্য আহ্বান জানানোসহ বিভিন্ন গুজব ছড়িয়ে আসছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!