সোমবার, ১৩ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দে পৃথক দুইটি অগ্নিকান্ডে কোয়েল খামারসহ ঘর ভস্মিভূত

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০১৭

॥গোয়ালন্দ প্রতিনিধি॥ গোয়ালন্দ পৌরসভার কুমড়াকান্দি গ্রামে গত ১৭ই মার্চ দিনগত মধ্যরাতে পৃথক দুটি অগ্নিকান্ডে একটি কোয়েল পাখির খামারসহ আরেক পরিবারের রান্না ঘর পুড়ে গেছে।
গতকাল শনিবার কোয়েল পাখির খামারী ইয়াসিন খা ওরফে বাবু খা জানান, গত শুক্রবার খামারের জন্য নেট জাল কিনে রাত বারোটার দিকে বাড়ি ফিরেন। খামারে খাবার দিয়ে দেড়টার দিকে ঘুমিয়ে পড়েন। সাড়ে তিনটার দিকে প্রতিবেশী এক নারীর আগুন বলে চিৎকার করলে ঘুম ভেঙ্গে যায়। ঘুম থেকে উঠে দেখেন তার তৈরী কোয়েল পাখি খামারে আগুন জ্বলছে। খামারের ছাউনি ও চারদিকে পাটকাঠির বেড়া থাকায় দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। খামারের দরজা খুলেও তিনি হাতে গোনা মাত্র ৮টি পাখি ছাড়া খামারে থাকা ১হাজার ৪৬০টি পাখি বাঁচাতে পারেননি।
তিনি জানান, গত ১৮ই ফেব্রুয়ারী ফরিদপুরের খলিলপুর এলাকার কোয়েল পাখি খামারী সমুনের হ্যাচারী থেকে ৬হাজার টাকা প্রতি হাজার কোয়েল পাখির বাচ্চা কিনে আনেন। এরপর থেকে তাদের জন্য সুন্দর একটি ঘর তৈরী করে তিনি খামার গড়ে তোলেন। কিভাবে আগুন লেগেছে বলতে পারেননা। আগুনে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। বাড়িতেই থাকা পানির মোটর চালিয়ে ও এলাকাবাসীর সহযোগিতায় আগুন নেভায়।
অপরদিকে ভোর রাত চারটার দিকে পাশের আদর্শ গ্রামের দরিদ্র আব্দুল মালেক ফকিরের রান্না ঘরে আগুনে ঘর পুড়ে গেছে। পরিবার ও এলাকার লোকজন আগুন নেভানোর কাজ করায় ত্রিশ মিনিটের মধ্যে আগুন নিভে। ফলে আগুন চারদিকে ছড়াতে পারেনি। কিভাবে আগুন লেগেছে সঠিকভাবে কেউ বলতে পারছেনা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!