রবিবার, ০৫ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ১৭ মার্চ, ২০১৭

॥মোক্তার হোসেন॥ হাজারো দর্শকের উপস্থিতিতে আনন্দ ঘন পরিবেশে গতকাল ১৬ই মার্চ পাংশা সরকারী কলেজ মাঠে মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
পড়ন্ত বিকেলে বলের সংখ্যা কমার সাথে সাথে এক দিকে রান তোলার আপ্রান চেষ্টা অপর দিকে উইকেট নেয়ার প্রতিযোগিতার এক শ্বাস রুদ্ধকর পরিবেশে এবং দর্শকদের মাঝে টানটান উত্তেজনার এক পর্যায়ে মাত্র ১রান নিয়ে চ্যাম্পিয়ন লাভ করে পাংশার রঘুনাথপুর ক্রিকেট একাদশ। রানার্সআপ হয় কালুখালীর মৃগী ক্রিকেট একাদশ। রঘুনাথপুর ক্রিকেট একাদশের ১৮৯ রানের জবাবে মৃগী ক্রিকেট একাদশ ১৮৮ রান সংগ্রহ করতে সক্ষম হয়।
পাংশা পৌরসভার মেয়র ও মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের আহবায়ক আব্দুল আল মাসুদ বিশ্বাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন্দ্র শিকদার।
প্রধান অতিথি ড.বীরেন্দ্র শিকদার বলেন, আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। নৌকা মার্কায় ভোট দিয়ে জিল্লুল হাকিমকে জয়যুক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।
প্রধান অতিথি আরো বলেন, খেলার গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে দর্শক। এতো মনোরম পরিবেশে, এতো সুশৃঙ্খল পরিবেশে এতো ক্রীড়া আগ্রহী ও ক্রীড়ামোদী দর্শকের উপস্থিতিতে খেলা হচ্ছে পৃথিবীর কোথাও এমনটি নেই। এটাই আমাদের গর্ব। দর্শকরা সঠিকভাবে মূল্যায়ন করেন বলেই ভালো খেলা হচ্ছে। প্রত্যন্ত অঞ্চল থেকে ভালো খেলোয়ার তৈরী হচ্ছে। বর্তমান সরকার প্রতিভার মূল্যায়ন করছে। বিদেশীরা এবং বিদেশের রাষ্ট্রদূতরা বাংলাদেশের খেলার এবং খেলোয়ারদের সুনাম করে।
তিনি বলেন, মাত্র ৭৫দিনের মধ্যে স্টেডিয়াম তৈরী করাসহ আমরা রোলার স্কেটিং-২০১৭ সম্পন্ন করতে পেরেছি।
তিনি বলেন, বাংলাদেশ সম্ভাবনাময় দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। পাংশাতে একটি স্টেডিয়াম করতে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য, জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, আমরা যে প্রতিশ্রুতি দেই তা বাস্তবায়ন হয়।
তিনি উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাংশা কলেজকে সরকারী করণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। গত বছরে পাংশা কলেজ সরকারীকরণ হয়েছে। যুবসমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে উদ্বুদ্ধ করতে পিতার নামে ক্রিকেট টুর্নামেন্ট খেলা আয়োজন করায় অভিনন্দনসহ প্রতি বছর টুর্নামেন্ট আয়োজনের পরামর্শ রাখেন তিনি এমপি মোঃ জিল্লুল হাকিম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক জিনাত আরা, পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা, জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার ও পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ মোহাঃ আতাউল হক খান চৌধুরী বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে অধ্যাপক মুহম্মদ আবদুল ওয়াহাব, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ আজাদ রহমান, পাংশা উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিত্ত রঞ্জন কুন্ডু, পাংশা পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদারসহ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এদিকে, সকাল ১১টার দিকে খেলার শুরুতে পাংশার রঘুনাথপুর ক্রিকেট একাদশের আমন্ত্রিত খেলোয়ার বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আশরাফুল ইসলাম জিরো রানে আউট হন। দর্শকদের মুখে-মুখে এটি ছিলো টক অবদা মাঠ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!