রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ৪১৯ জন হজ্ব যাত্রী নিয়ে হজ্ব ফ্লাইটের ঢাকা ত্যাগ

  • আপডেট সময় শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম হজ্ব ফ্লাইটটি ৪১৯জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে।
গতকাল ৪ঠা জুলাই সকাল ৭টা ১০মিনিটে প্রথম হজ্ব ফ্লাইট(বিজি-৩০০১) ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ জানান, সকালে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আবদুল্লাহ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী হজ্ব কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় দুই প্রতিমন্ত্রী হজ্ব যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের বিদায় জানান।
আশকোনা হজ্ব ক্যাম্প ও বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, বাংলাদেশ থেকে বিমান উড্ডয়নের পর ৭ঘণ্টা আকাশে উড়ে সৌদি আরবের জেদ্দায় পৌছেছে প্রথম ফ্লাইটের হজ্ব যাত্রীরা। গতকাল বৃহস্পতিবার ৫টি ফ্লাইটে হজ্বযাত্রীদের সৌদি আরবে নেয়া হয়।
গতকাল ৪ঠা জুলাই সকাল ১১টা ১৫মিনিটে বিজি-৩১০১, বিকাল ৩টা ১৫ মিনিটে বিজি-৩২০১, সন্ধ্যা ৭টা ১৫মিনিটে বিজি-৩৩০১, রাত ৮টা ১৫মিনিটে বিজি-০০৩৫ ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।
বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক(জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১লাখ ২৭ হাজার ১৯৮জন হজ্বযাত্রী পবিত্র হজ্ব পালনে সৌদি আরব যাবেন। এর মধ্যে বাংলাদেশ বিমানে যাবেন মোট ৬৩হাজার ৫৯৯ জন। বাকিরা যাবেন সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সে।
তিনি জানান, দুই মাসব্যাপী হজ্ব ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। হজ্ব যাত্রী পরিবহনে বিমান নিজস্ব ৪টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ ব্যবহার করছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!