বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পদ্মা নদীর পাড় ধ্বসে আড়াই কোটি টাকার ক্ষতির মামলায় মুরাদ গ্রেপ্তার

  • আপডেট সময় সোমবার, ১৩ মার্চ, ২০১৭

॥ইউসুফ মিয়া/কবির হোসেন॥ রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের বলিতা স্লুইচ গেইট সংলগ্ন বাইতুন নুর জামে মসজিদ এলাকায় পদ্মা নদীর শহর রক্ষা প্রকল্পের ৭৫মিটার সিসি ব্লকের পাড় ধ্বসে আড়াই কোটি টাকা ক্ষতি সাধনের ঘটনায় দায়েরকৃত মামলায় মুরাদ সরদার(৩০) নামে এক আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। গত ১১ই মার্চ দিনগত গভীর রাতে নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। সে লক্ষীকোল গ্রামের আরশাদের ছেলে।
জানাযায়, গ্রেফতারকৃত মুরাদসহ এ মামলার অন্যান্য আসামীরা পদ্মা নদীতে অবৈধভাবে ড্রেজার স্থাপন করে বালু উত্তোলন করে বলিতা বাইতুন নুর জামে মসজিদের পাশে নদীর পাড়েই স্তুপ করে ব্যবসা করতো। সেখান থেকে ট্রাকে লোড দিয়ে বিক্রি করা হতো বালুগুলো। একদিকে লোড ট্রাকের চাপ ও অন্য দিকে বালু থেকে পানি ঝরে নদীতে পড়ায় সিসি ব্লকের নিচের বালু গুলো সড়ে যায়। ফলে গত ৬ই জানুয়ারী ভোরের দিকে বিশাল অংশ নিয়ে সিসি ব্লকের নদীর পাড় ধসে নদী গর্ভে চলে যায়। এতে আড়াই কোটি টাকার ক্ষতি সাধন হয়।
এ ঘটনায় গত ৮ই ফেব্র“য়ারী বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাজবাড়ীর উপ-সহকারী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ১৫(১)/১৫(৩)/১৬(২) ধারায় রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় উড়াকান্দা এলাকার মৃত তারক আলীর ছেলে কুদ্দুস(৩৮), লক্ষীকোল গ্রামের মৃত গেদন চৌকিদারের ছেলে সোহাগ(৩০) ও একই গ্রামের আরশাদের ছেলে মুরাদ (৩০)সহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করা হয়।
অপরদিকে রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল রাজার বাড়ী এলাকার আতিকুর রহমান ফরিদের লীজ নেওয়া ২টি পুকুরে গত ১৩ই ডিসেম্বর রাতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে। এতে পুকুর ২টির সব মাছ মরে ভেসে ওঠে। ওই ঘটনায় আতিকুর রহমান ফরিদ বাদী হয়ে একই এলাকার মৃত গেদন চৌকিদারের ছেলে সোহেল(৩০)সহ অজ্ঞাতনামা ৮/১০জনকে সন্দেহভাজন আসামী করে রাজবাড়ী সদর থানায় মামলা নং-২৪, তাং-১৫/১২/১৬ ইং, ধারাঃ ৩২৮/৪২৭ দঃ বিঃ দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই জাহিদুল ইসলাম গত ১১ই মার্চ রাতে সন্ধিগ্ধ আসামী হিসেবে নিজ বাড়ী থেকে মুরাদ সরদারকে গ্রেফতার করেন। গতকাল ১২ই মার্চ আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!