শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরীর মৃত্যু বার্ষিকী পালিত

  • আপডেট সময় শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১৬

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশায় গতকাল ১৫ই ডিসেম্বর বঙ্গীয় মুসলিম রেনেসাঁর অন্যতম অগ্রপথিক সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরীর ৭৬তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ, এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগার এবং মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদ যৌথভাবে কবর জিয়ারত, দোয়া ও আলোচনা সভার আয়োজন করে।
গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় পাংশা শহরের মাগুড়াডাঙ্গী গ্রামস্থ এয়াকুব আলী চৌধুরীর বসতবাড়ির আঙ্গিনায় এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের অন্যতম প্রতিষ্ঠাতা, এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাকালীন ও বর্তমান সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যাপক মুহাম্মদ আবদুল ওয়াহাব।
অন্যান্যের মধ্যে বিশিষ্ট সাহিত্য গবেষক অধ্যাপক মোঃ আবুল হোসেন মল্লিক, পাংশার ইতিহাস গ্রন্থের লেখক শেখ মুহাম্মদ সবুর উদ্দিন এবং পাংশা প্রেসক্লাবের সভাপতি ও মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।
বক্তাগণ সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরীর শিক্ষা, সাংবাদিকতা, সাহিত্যচর্চা ও কর্মময় জীবনের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন। এছাড়া এয়াকুব আলী চৌধুরীর সমাধিস্থলে স্মৃতি কমপ্লেক্স নির্মানের দাবীতে কমিটি গঠনসহ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের মৌলভী শিক্ষক মোঃ লোকমান হোসেন।
অনুষ্ঠানে সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরীর দৌহিত্র মোঃ সাজ্জাদ আলী চৌধুরী কাকুল, পাংশা শিল্প ও বণিক সমিতির সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা কবির হোসেন খান, লেখক এবাদত আলী শেখ, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!