বুধবার, ০১ মে ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আজ উদ্বোধন জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৭॥ উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার

  • আপডেট সময় শনিবার, ১১ মার্চ, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ ফুটবল বাঙালীর প্রাণের খেলা। মাদক, সন্ত্রাস ও বাল্য বিবাহমুক্ত রাজবাড়ী জেলা গড়ার প্রত্যয় নিয়ে আজ ১১ই মার্চ থেকে ২৮শে মার্চ পর্যন্ত ১৮দিনব্যাপী কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে শুরু হচ্ছে বহু প্রতীক্ষিত ‘জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্ট-২০১৭’।
৪র্থ দফায় সর্ববৃহৎ আয়োজনে এবারও অনুষ্ঠিত হচ্ছে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৭। এ টুর্নামেন্টের উদ্বোধন উপলক্ষে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়াম। চুড়ান্ত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানের জমকালো ডিসপ্লে।
টুর্নামেন্টের উদ্বোধন উপলক্ষে গতকাল ১০ই মার্চ বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে গোল্ডকাপসহ মোটর শোভাযাত্রা বের হয়ে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামসহ প্রধান সড়ক ও গোদার বাজার এলাকা প্রদক্ষিণ করে। আজ ১১ই মার্চ বিকেল ৩টায় মাঠে গড়াবে ফুটবল। জেলার ৫টি উপজেলার দল টুর্নামেন্টে অংশ নেবে। উদ্বোধনী খেলায় অংশ নেবে রাজবাড়ী সদর উপজেলা ও পাংশা উপজেলার একাদশ।
আজ ১১ই মার্চ বিকেল ৩টায় কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টে উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড.শ্রী বীরেন শিকদার।
জেলা প্রশাসক জিনাত আরার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম ও জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ এবং গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম মিয়া।
উল্লেখ্য, ১৯৮৮ সালে রাজবাড়ীর প্রাক্তন জেলা প্রশাসক মোঃ নাজমুল আহসান প্রথম “জেলা প্রশাসক গোল্ডকাপ” তৈরী করেন। ওই সময়ে গোল্ডকাপের ডিজাইন করেন রাজবাড়ীর বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ গোলাম আলী। তখন ২০ ভড়ি স্বর্ণালংকার দিয়ে গোল্ডকাপটি তৈরী করা হয়। কিন্তু ওই বছর জেলায় প্রলয়ংকরী বন্যার কারণে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি। ১৯৯২ সালে সাবেক জেলা প্রশাসক মোঃ মমতাজ উদ্দিন প্রথম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেন। পরে ১৯৯৮ সালে ২য় দফায় সাবেক জেলা প্রশাসক মোঃ আমিরুল করিম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেন।
এর দীর্ঘ ১৬বছর পরে ২০১৪ সালের ১৬ই নভেম্বর প্রাক্তন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের প্রচেষ্টায় ৩য় দফায় সর্ববৃহৎ আয়োজনে অনুষ্ঠিত হয় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৪। এ বছর ২০১৭ সালে জেলা প্রশাসক জিনাত আরা’র ঐকান্তিক প্রচেষ্টায় আজ ১১ই মার্চ শুরু হচ্ছে ৪র্থ বারের টুর্নামেন্ট। আগামী ২৮শে মার্চ এ টুর্নামেন্ট ফাইনাল খেলার মাধ্যমে সমাপ্ত হবে।
এবারের টুর্নামেন্ট প্রসঙ্গে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, ‘জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৭ মাদক, সন্ত্রাস ও বাল্য বিবাহমুক্ত রাজবাড়ী জেলা গড়ার প্রত্যয় উৎসর্গ করা হয়েছে। তিনি আরো বলেন, রাজবাড়ীর ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে প্রতি বছরই যাতে এ ধরনের টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে।
স্টেডিয়ামের প্যাভিলিয়ান বিল্ডিং উদ্বোধন ঃ খেলা উদ্বোধনের পূর্বে আজ ১১ই মার্চ বিকেল ৩টায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.শ্রী বীরেন শিকদার এবং রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী নবনির্মিত কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামের প্যাভিলিয়ান বিল্ডিং-এর শুভ উদ্বোধন করবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!