বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ৩ জুন, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার রাতে মক্কায় পবিত্র ওমরাহ করেছেন। তিনি চার দিনের সরকারী সফরে বর্তমানে সৌদি আরব অবস্থান করছেন।
প্রধানমন্ত্রী প্রথমে পবিত্র কাবা ‘তাওয়াফ’ করেন এবং এরপর সাফা ও মারওয়ায় মধ্যে সাঈ করে পবিত্র ওমরাহ’র আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।
এ সময় শেখ হাসিনা দেশবাসীর জন্য কল্যাণ কামনার পাশাপাশি মুসলিম উম্মাহর অব্যহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর অন্যান্য সফরসঙ্গীরাও ওমরাহ পালন করেন।
মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) এর রওজা জিয়ারত ঃ সৌদি আরব সফরের তৃতীয় দিনে গতকাল ২রা জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র নগরী মদিনায় মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) এর রওজা জিয়ারত এবং মসজিদে নববীতে তিনি নামাজ আদায় করেন।
শেখ হাসিনা বাদ জোহর মসজিদে নববীতে মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) এর রওজা জিয়ারত করেন।
তিনি দেশবাসীর কল্যাণ এবং মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এবং প্রধানমন্ত্রীর সফর সঙ্গীরাও রওজা জিয়ারতে অংশ নেন।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বিশেষ বিমানে স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে মক্কা থেকে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন ।
মদিনার ডেপুটি গভর্ণর ওয়াহিব আল-সাহলি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অর্ভথ্যনা জানান।
ত্রিদেশীয় সফরের প্রথমে জাপানে ৪দিনের সফর শেষে সৌদি বাদশাহ’র আমন্ত্রণে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)’র ১৪তম শীর্ষ সম্মেলনে যোগ দিতে গত ৩১শে মে শেখ হাসিনা সৌদি আরবে পৌঁছান।
প্রধানমন্ত্রী সৌদি আরব সফরের দ্বিতীয় দিনে গত ১লা জুন মক্কায় ওআইসি’র ১৪তম সম্মেলনে এশিয়া গ্রুপের পক্ষে বক্তব্য রাখেন।
সৌদি আরবে চার দিনের সফর শেষে আগামীকাল শেখ হাসিনার ফিনল্যান্ডের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা রয়েছে।
জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২দিনের ত্রিদেশীয় সফর শেষে আগামী ৮ই জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!