শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বগুড়া-৬ আসনে উপ-নির্বাচন ও ১৬টি উপজেলার আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্তআওয়ামী লীগ সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায়

  • আপডেট সময় সোমবার, ২০ মে, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় সংসদের বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিদ্বতার জন্য এসএমটি জামান নিকেতাকে মনোনয়ন দিয়েছে। আগামী ২৪শে জুন এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
গতকাল ১৯শে মে বিকেলে প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে আওয়ামী লীগ সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।
আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে সর্বসম্মতভাবে বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিদ্বতার জন্য এসএমটি জামান নিকেতাকে মনোনয়ন দেয়া হয়েছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমপি হিসাবে শপথ না নেয়ায় নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে। নির্বাচন কমিশন গত ৮ই মে এই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। কমিশনের সচিব হেলাল উদ্দিন বলেন, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন হচ্ছে ২৩শে মে। প্রত্যাহারের শেষ দিন ৩রা জুন। যাচাই-বাছাই হবে ২৭শে মে। ৪ঠা জুন প্রতীক বরাদ্দ করা হবে।
সভায় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোড ১৬টি উপজেলার চেয়ারম্যান পদেও দলের মনোনয়ন চূড়ান্ত করেছে। মনোনীত প্রার্থীরা হলেন ঃ মোঃ আশরাফুল আলম সরকার(গাইবান্ধার সুন্দরগঞ্জ), আসাদুজ্জামান আসাদ(নাটোরের নলডাঙ্গা), আবদুল মতিন চৌধুরী (সিরাজগঞ্জের কামারখন্দ), রিজভী-উল কবির(বরগুনার তালতলি), দেলোয়ার হোসেন (পটুয়াখালীর রাঙ্গাবালি), রিনা পারভীন(গাজীপুর সদর), এম এ রশিদ(নারায়ণগঞ্জের বন্দর), কাজল কৃষ্ণ দে (মাদারীপুর সদর), কাজী সাইফুল ইসলাম (রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা), মোঃ শফিকুল ইসলাম জিন্নাহ(শেরপুরের নকলা), আবদুর রশিদ তালুকদার ইকবাল(হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ), তানভীর ভ্ইূঁয়া (ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর), মোঃ সিরাজুল ইসলাম (ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুর), আমিনুল ইসলাম(কুমিল্লা আদর্শ সদর), গোলাম সারওয়ার (কুমিল্লা সদর দক্ষিণ) এবং এ কে এম শামসুদ্দিন (নোয়াখালী সদর)।
দেশব্যাপী উপজেলা নির্বাচনের পঞ্চম ও শেষ পর্যায় আগামী ১৮ই জুন এই ১৬টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন গত ৯ই মে এই নির্বাচনের তফসিল ঘোষণা করে। এতে বলা হয়, মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ২১শে মে, যাচাই-বাছাই ২৩শে মে এবং প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ৩০শে মে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!