মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দে অসুস্থ্য ছাত্রী তানিয়ার পাশে দাঁড়ালো স্কুল ও সংগঠন

  • আপডেট সময় শুক্রবার, ১০ মে, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ প্রপার হাই স্কুলের অষ্টম শ্রেণীর মেধাবী ছাত্রী তানিয়া আক্তার(১৪) দীর্ঘদিন দরে বাম কানের ভিতর টিউমার সমস্যায় ভূগছিলেন।
সে গোয়ালন্দ পৌরসভার দেওয়ান পাড়ার ছিদ্দিক মন্ডলের মেয়ে। দরিদ্র বাবা স্থানীয় একটি ওয়েল্ডিং কারখানার শ্রমিক হিসেবে কাজ করেন। কানের যন্ত্রনা নিয়ে ঠিকমতো পড়াশুনা করতে পারছিলনা। এই বিপদে পাশে দাঁড়িয়েছে তার শিক্ষা প্রতিষ্ঠান ও স্থানীয় কয়েকজন শিক্ষক, উদ্যোমী তরুণদের নিয়ে গঠিত সামাজিক সংগঠন ‘আলোকিত গোয়ালন্দ’।
গতকাল বৃহস্পতিবার সকালে প্রপার হাই স্কুলে প্রধান শিক্ষকের কক্ষে তানিয়া আক্তার ও তার মায়ের হাতে চিকিৎসা বাবদ নগদ অর্থ তুলে দেওয়া হয়। প্রপার হাই স্কুল ও সামাজিক সংগঠন আলোকিত গোয়ালন্দর পক্ষ থেকে এই নগদ অর্থ তুলে দেওয়া হয়।
মা ও মেয়ের হাতে এই নগদ অর্থগুলো তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন প্রপার হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান, বিদ্যালয়ের শিক্ষক ও আলোকিত গোয়ালন্দর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য লুৎফর রহমান, জীবন চক্রবর্তী, কৃষ্ণ কান্ত মন্ডল ও সাংবাদিক রাশেদ রায়হান প্রমূখ।
এ সময় আবেগ আপ্লুুত হয়ে তানিয়ার মা বলেন, চার মেয়ের মধ্যে তানিয়া তৃতীয়। বড় মেয়ের বিয়ে হয়ে গেছে। তানিয়াসহ মেজ ও ছোট মেয়ে পড়াশুনা করে। তিন মেয়ের পড়াশুনার খরচ জোগানোই যেখানে অনেক কষ্টকর সেখানে তাদের বড় ধরনের চিকিৎসার ব্যায়ভার কিভাবে বহন করবো? আপনারা দশজনে মিলে যেভাবে এগিয়ে এলেন আল্লাহ তার প্রতিদান দিবে। তানিয়ার কানের টিউমার অপারেশন ও গলায় সমস্যা চিকিৎসা করাতে অর্ধলক্ষাধিক টাকার প্রয়োজন। এই টাকা আমার পক্ষে জোগাড় করা সম্ভব ছিলনা।
প্রপার হাই স্কুলের শিক্ষক ও আলোকিত গোয়ালন্দের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য লুৎফর রহমান বলেন, তানিয়া মেধাবী ছাত্রী। এই বিপদে তার পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। নিজেদের সাধ্য মতো বিদ্যালয় থেকে পাঁচ হাজার এবং সংগঠনের পক্ষ থেকে আরো পাঁচ হাজার মোট দশ হাজার টাকা জোগাড় করে দিয়েছি। আরো দেওয়ার চেষ্টা চলছে। তবে তার চিকিৎসার জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি। প্রয়োজনে তানিয়ার বাবা ছিদ্দিক মন্ডলের মোবাইল ০১৯১৬৮১৪৮৭৪ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!