মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ফণী’র প্রভাবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ ও ফেরী চলাচল বন্ধ থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ

  • আপডেট সময় শনিবার, ৪ মে, ২০১৯

॥হেলাল মাহমুদ॥ ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে দুর্ঘটনা এড়াতে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে লঞ্চ ও ফেরী চলাচল বন্ধ রয়েছে।
গত ২রা মে বিকাল ৪টা থেকে লঞ্চ এবং গতকাল ৩রা মে শুক্রবার দুপুর ২টা থেকে ফেরী চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিডটিসি কর্তৃপক্ষ। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
গতকাল শুক্রবার বিকালে সরেজমিনে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, যাত্রীরা নদী পার হওয়ার জন্য বৃষ্টিতে ভিজতে ভিজতে লঞ্চ ঘাট থেকে ফেরী ঘাট, এক ফেরী ঘাট থেকে আরেক ফেরী ঘাটে ছোটাছুটি করছে।
যশোর থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে দৌলতদিয়া ঘাটে এসে আটকা পড়া রোকেয়া বেগম নামের এক যাত্রী বলেন, তিনি জানতেন না যে লঞ্চ ও ফেরী চলাচল বন্ধ রয়েছে। এখন মাঝপথে এসে বিপাকে পড়েছেন। কখন, কিভাবে নদী পার হতে পারবেন তা নিয়ে তিনি দুশ্চিন্তার মধ্যে রয়েছেন।
দৌলতদিয়া লঞ্চ ঘাটের ব্যবস্থাপক নূরুল আলম মিলন জানান, ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে গত বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
বিআইডব্লিডটিসির দৌলতদিয় ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) মোঃ শফিকুল ইসলাম জানান, শুক্রবার দুপুর ২টা থেকে এই রুটের ১৩টি ফেরী বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ফেরী চলাচল বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!