শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলাদেশে জাপানী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯

॥টোকিও প্রতিনিধি॥ বাংলাদেশে জাপানী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে গত ২৪শে এপ্রিল টোকিওতে একটি সেমিনার অনুষ্ঠিত হয়।
জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় জাপান ইন্টারন্যাশনাল কোপারেশন এজেন্সি(জাইকা) ও জাপান এক্সটারনাল ট্রেড অরগানাইজেশন(জেট্রো) যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে। জেট্রো সদর দপ্তরে অনুষ্ঠিত সেমিনারে ১৫০ জন জাপানী ব্যবসায়ী প্রতিনিধি অংশগ্রহণ করে।
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক অগ্রগতি আজ দৃশ্যমান, বিশ্ব এক আধুনিক, ডিজিটাল ও নতুন বাংলাদেশকে দেখতে পাচ্ছে, বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর মোহাম্মদ হাসান আরিফ সেমিনারে তাঁর স্বাগত বক্তব্যে একথা বলেন।
কাউন্সিলর বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক অগ্রগতির চিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের উন্নয়ন ও বাংলাদেশে বিদ্যমান ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন সুযোগ সুবিধা এবং সম্ভাবনা তুলে ধরেন।
কাউন্সিলর আরিফ বলেন, আইএমএফ এর মতে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় দ্রুত বর্ধিষ্ণু অর্থনীতির দেশ। এছাড়া
জাপান-বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিদ্যমান যা বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ তৈরি করেছে।
তিনি বাংলাদেশে বিনিয়োগে জাপানী ব্যবসায়ীদের আহ্বান জানান এবং তাদের যেকোন প্রয়োজনে দূতাবাসের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
জাইকার বাংলাদেশের প্রধান প্রতিনিধি হিতোশি হিরাতা বাংলাদেশের আড়াই হাজার অর্থনৈতিক অঞ্চল এবং এর সুযোগসুবিধা সম্পর্কে জাপানী ব্যবসায়ীদের অবগত করেন। সেমিনারে জেট্রো ঢাকার সাবেক প্রতিনিধি তাইকি কোগা বাংলাদেশের অর্থনীতি এবং বিনিয়োগ পরিবেশ নিয়ে আলোচনা করেন।
এছাড়া বাংলাদেশে হোন্ডা মটর সাইকেলের নতুন ফ্যাক্টরী প্রতিষ্ঠা ও ব্যবসা পরিচালনা করার অভিজ্ঞতা বর্ণনা করেন হোন্ডা কোম্পানির কাজুয়া হাসি।
উম্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে সেমিনারটি সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!