সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার বাঁশআরা প্রাইমারী স্কুলের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ মার্চ, ২০১৭

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশা পৌর শহরের বাঁশআরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত ২৩শে ফেব্রুয়ারী উৎসবমূখর পরিবেশে ও জাতীয় নির্বাচনের আদলে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০১৭ অনুষ্ঠিত হয়।
সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচন কমিশনার, ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, আনসার-পুলিশ, ব্যালট বাক্সু, নির্বাচনী বুথসহ নির্বাচনী কার্যক্রমে যা যা প্রয়োজন তা সবই এ নির্বাচনে করা হয়।
জানাযায়, নির্বাচনে তৃতীয় শ্রেণীর ইমরান হোসেন, আরেফিন আলিফ, দিশা আক্তার, সামিয়া আক্তার ও তাজরিয়া উদ্দিন নিহা, চতুর্থ শ্রেণীর মিম আক্তার, রাজিয়া খাতুন, আলামিন, সাইফ ইসলাম, নাবিদুল ইসলাম, আহবাব ফারাবী এবং পঞ্চম শ্রেনীর সানী আলম জাপান, সৃজন খান, ফারজানা ফারিয়া, স্বপ্নীল বিশ্বাস, সাদিয়া ইসলাম মিম ও পলি আক্তার মোট ১৭জন শিক্ষার্থী স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে।
নির্বাচন কমিশনার হিসেবে রেদোয়ান আহমেদ, প্রিজাইডিং অফিসার হিসেবে আফতাব আহমেদ, সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে সানজিদা ও রিমি খাতুন, নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নূরশাত জাহান মিথিলা, পুলিশ ৪জন ও আনসার সদস্য হিসেবে ৮জন শিক্ষার্থী দায়িত্ব পালন করে। ভোটাররা লাইন দিয়ে সুশৃঙ্খলার সাথে ভোট প্রদান করে। ২৮৭জন ভোটারের মধ্যে ১৯৭ ভোট কাষ্টিং হয়।
নির্বাচনে তৃতীয় শ্রেণী থেকে আরেফিন আলিফ ১২৬ ভোট, একই শ্রেণীর দিশা আক্তার ৭৭ ভোট, চতুর্থ শ্রেণীতে নাবিদুল ইসলাম ১০৯ ভোট একই শ্রেণীর রাজিয়া খাতুন ১০৩ ভোট, পঞ্চম শ্রেণীর সানী আলম জাপান ১১২ ভোট একই শ্রেনীর ফারজানা ফারিয়া ১০৩ ভোট ও পলি আক্তার ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়।
প্রতিদ্বন্দ্বি ইমরান হোসেন ৬২ ভোট, সামিয়া আক্তার ৬৭ ভোট, তাজরিয়া উদ্দিন নিহা ৫৪ ভোট, মিম আক্তার ৭৬ ভোট, আলামিন ৫৩ ভোট, সাইফ ইসলাম ১১ ভোট, আহবাব ফারাবী ৪৫ ভোট, সৃজন খান ৯৪ ভোট, স্বপ্নীল বিশ্বাস ২৭ ভোট, সাদিয়া ইসলাম মিম ৮৩ ভোট পায়। ভোট গণনা শেষে প্রিজাইডিং অফিসার ফলাফল ঘোষণা করে। এ সময় নির্বাচিতরা উল্লাস প্রকাশ করে এবং পরাজিত প্রার্থীরা পরস্পর কান্নায় ভেঙে পড়ে। এ সময় প্রধান শিক্ষকসহ উপস্থিত অন্যান্য শিক্ষকবৃন্দ ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ তাদেরকে শান্তনা প্রদান করেন। শেষে নির্বাচিত ও প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হাতে হাত রেখে একসাথে বিদ্যালয় উন্নয়নে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে।
পরবর্তীতে সভা করে নির্বাচিত শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ সংরক্ষণ, ক্রীড়া ও সংস্কৃতি, অভ্যর্থনা ও আপ্যায়ন, স্বাস্থ্য, পুস্তক ও শিখন সামগ্রী, পানি সম্পদ, বৃক্ষরোপণ ও বাগান তৈরী ৭টি দপ্তর বন্টন করা হবে। নির্বাচন কার্যক্রম ব্যবস্থাপনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিহার কুমার পোদ্দার, অন্যান্য শিক্ষকমন্ডলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি আহম্মদ আলী মালু ও সদস্য শামিমা ইসলাম সহযোগিতা প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!