শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

  • আপডেট সময় সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি,এমপির সভাপতিত্বে গতকাল ২৬শে ফেব্রুয়ারী সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি এবং জেবুন্নেছা আফরোজ এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে অ্যালোকেশন অভ্ বিজনেস অনুযায়ী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সকল উইং, অধিশাখা ও শাখার কাজ এবং বর্তমান সরকারের সময়ে সম্পাদিত কাজের এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও এর অধীন অধিদপ্তর/দপ্তরসমূহের ওয়েবপোর্টাল হালনাগাদকরণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
কমিটি বিভিন্ন প্রতœতাত্ত্বিক নিদর্শনের টিকিট বিক্রি থেকে যে আয় হয় তার একটি নির্দিষ্ট অংশ ঐ প্রতœতাত্ত্বিক নিদর্শনের রক্ষণাবেক্ষণের কাজে ব্যয় করার সুপারিশ করে।
বৈঠকে বিভিন্ন প্রতœতাত্ত্বিক রাজবাড়ি বা জমিদার বাড়ির সংস্কারে বিত্তশালীদের এগিয়ে আসার জন্য এবং পরীক্ষামূলকভাবে যেকোনো একটিকে আবাসিক হোটেল হিসেবে গড়ে তুলে পর্যটক আকর্ষণের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
বৈঠকের শুরুতে দশম জাতীয় সংসদের সদস্য অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, প্রতœতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!