fbpx
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ১০:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বালুবাহী ট্রাক অবাধে দাপিয়ে চলায় নাগরিক জীবন বিপন্ন॥প্রশাসন নির্বিকার॥সড়কের বেহাল দশা রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ২১লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ দীর্ঘ চার বছর পর পাংশায় উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ॥নতুন মুখের আভাস রাজবাড়ী সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস ক্লাবের ফেসবুক গ্রুপের সদস্য হওয়ার আহ্বান ঢাকা রেঞ্জে জানুয়ারী মাসের শ্রেষ্ঠ রাজবাড়ী থানার এস.আই হিরণ রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সরকার প্রতিটি স্কুলে মুজিব বর্ষ পালনের জন্য সিদ্ধান্ত নিয়েছে —এমপি কাজী কেরামত আলী পাংশায় ২৬ বোতল ফেন্সিডিলসহ বিক্রেতা প্রল্লাদ মালো গ্রেফতার ভোক্তা অধিদপ্তরের অভিযানে রাজবাড়ীর ২টি ইটভাটার ৯০হাজার টাকা জরিমানা দৌলতদিয়ায় পদ্মা নদীতে ধরা পড়লো ২৫ কেজির বাগাইড়

আন্তঃধর্মীয় সংলাপ ইউনিয়ন পর্যায় পর্যন্ত বিস্তৃত করা হবে—ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ

  • আপডেট সময় শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ বলেছেন, আন্তঃধর্মীয় সংলাপের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি আরো জোরদার করতে হবে। জেলা, উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায় পর্যন্ত সংলাপের আয়োজনের ব্যবস্থা গ্রহণ করা হবে। এর মাধ্যমে হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য ও শিক্ষার কথা জনগণের মাঝে ছড়িয়ে দেয়া হবে।
প্রতিমন্ত্রী গতকাল ১১ই এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালা অডিটোরিয়ামে ঢাকা বিভাগীয় পর্যায়ের আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, প্রত্যেক ধর্মের দায়িত্বশীল ব্যক্তিদের নিজ নিজ ধর্ম সম্পর্কে ভালভাবে জানা উচিত। তাহলে অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনের সচেতনতা তৈরি হবে। তিনি বলেন, এ দেশ মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সকলের। সকলে মিলেই এদেশের শান্তি প্রতিষ্ঠা করতে হবে।
মোঃ আব্দুল্লাহ বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সকল ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে সমানভাবে কাজ করে যাবে। ইতোমধ্যে বিভিন্ন কর্মসূচিও গ্রহণ করা হয়েছে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালনার ক্ষেত্রে কোনো প্রকার অন্যায় ও দুর্নীতি সহ্য করা হবে না।
ঢাকা বিভাগীয় কমিশনার কে.এম আলী আজমের সভাপতিত্বে আন্তঃধর্মীয় সংলাপে আরো বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার(উন্নয়ন) সেলিম রেজা, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভোষণ বড়ুয়া প্রমুখ।
সভায় ঢাকা বিভাগের জেলা প্রশাসক ও পুলিশ সুপারগণ এবং বিভিন্ন ধমীয় ও সামাজিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!