শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে আজ শুরু হচ্ছে লোকসভা নির্বাচন॥কড়া নিরাপত্তা ব্যবস্থা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ভারতে আজ ১১ই এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে দেশ জুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
আজ ১১ই এপ্রিল শুরু হয়ে আগামী ১৯শে মে পর্যন্ত মোট ৭দফায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরপর ২৩শে মে ভোট গণনা শেষে জানা যাবে দেশটির নেতৃত্ব দেবে কোন দল।
এদিকে গত মঙ্গলবার ছত্তিশগড়ে বোমা হামলার জন্য মাওবাদীদের দায়ী করা হয়েছে। এই হামলায় ৫জন নিহত হয়। হামলার কারণে নির্বাচনকে ঘিরে রক্তপাতের আশংকা করা হচ্ছে।
ছত্তিশগড় রাজ্যে নির্বাচনের প্রাক্কালে প্রায় ৮০হাজার সেনা, পুলিশ ও আধা-সামরিক বাহিনী মোতায়েন করা হচ্ছে।
নির্বাচন কমিশন জানিয়েছে, এ হামলার কারণে সময়সূচির কোন পরিবর্তন হবে না। এবারের নির্বাচনে ৫৪৩টি আসনের প্রার্থী নির্বাচিত করতে ৯০ কোটি ভোটার ভোট দেবেন। নির্বাচন শুরুর প্রথম ৭দিনে ২০টি রাজ্যের আসনগুলোতে প্রতিনিধি নির্বাচন করা হবে।
দেশটিতে ক্ষমতাসীন ডানপন্থী ভারতীয় জনতা পার্টি(বিজেপি) দ্বিতীয় দফায় ক্ষমতায় ফেরার চেষ্টা করছে। দেশটি ২০১৪ সালের নির্বাচনে বিজেপি ভূমিধস বিজয় লাভ করেছিল। এবারে বিরোধী কংগ্রেসও ক্ষমতায় ফিরতে মরিয়া। তবে উভয় দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে জম্মু ও কাশ্মীরে গত মঙ্গলবার হিন্দু জাতীয়তাবাদী গ্রুপের এক স্থানীয় নেতাকে হত্যার কারণে সেখানে উত্তেজনা চলছে। আজ বৃহস্পতিবার কাশ্মীরের অংশ বিশেষেও ভোট শুরু হবে।
এছাড়া পূর্বাঞ্চলীয় উড়িষ্যা রাজ্যেও টহলকারী নিরাপত্তা দলের সদস্যরা দু’টি স্থলমাইন উদ্ধার করলে টান টান উত্তেজনা তৈরি হয়। পাশের বিহার রাজ্যেও রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!