রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশা ও রাজবাড়ীর ৪জন সাংবাদিকের বিরুদ্ধে নথিজাত হওয়া মামলা রিভিশন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ পাংশা ও রাজবাড়ীর ৪জন সাংবাদিকের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের হওয়া ফৌঃ কাঃ বিঃ আইনের ১০৭/১১৪/১১৭(স) ধারার মিসপি-৬৩৭/২০১৮ মামলা নথিজাত হওয়ায় তার বিরুদ্ধে রাজবাড়ী বিজ্ঞ দায়রা জজ আদালতে গতকাল ১০ই এপ্রিল রিভিশন করা হয়েছে।
প্রাণনাশের হুমকী দেয়ার অভিযোগে গত ০৫/০৭/২০১৮ইং তারিখে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের ব্যক্তিগত সহকারী মোঃ নাজমুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেছিলেন। মামলায় পাংশা প্রেসক্লাবের একাংশের সভাপতি ও ‘কালের স্রোত ডট কম’ নামের স্থানীয় অনলাইন পোর্টালের সম্পাদক এস.এম রাসেল কবীর(৩৫), একই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া থেকে প্রকাশিত একটি পত্রিকার প্রতিনিধি মাসুদ রানা বাদশা(৫২), এস.এম রাসেল কবীরের ভাতিজা দৈনিক মানবজমিন ও ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি শামীম রেজা(২৫) এবং স্থানীয় সাপ্তাহিক অনুসন্ধান(সম্প্রতি ডিক্লারেশন বাতিল হওয়া) পত্রিকার সম্পাদক আবু রেজা আশরাফুল মাসুদ বাবু মল্লিক (৪৯)কে মামলায় বিবাদী করা হয়।
মামলায় বিবাদীদের বিরুদ্ধে রাজবাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রথমে সমন এবং পরে ওয়ারেন্ট (গ্রেফতারী পরোয়ানা) ইস্যু হয়। তা স্বত্ত্বেও গত ০৮/০৪/২০১৯ইং তারিখে মামলার ধার্য্য তারিখে বিচারক বিবাদীদের অব্যাহতি দিয়ে মামলাটি নথিজাত করার আদেশ দেন। এতে সংক্ষুদ্ধ হয়ে মামলার বাদী মোঃ নাজমুল হক গতকাল ১০ই এপ্রিল রাজবাড়ীর বিজ্ঞ দায়রা জজ আদালতে রিভিশন দায়ের করেন (ক্রিঃ রিভিশন মামলা নং-২৮/২০১৯)।
রিভিশনের আরজিতে উল্লেখ করা হয়, মামলার বিবাদীদের বিরুদ্ধে শোকজের আদেশ হওয়া স্বত্ত্বেও তারা শোকজের জবাব দেয়নি। তাদের বিরুদ্ধে বন্ডের(মুচলেকা) আদেশ হলেও তারা বন্ড দেয়নি। এছাড়াও তাদের ৩জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী থাকা স্বত্ত্বেও তাদের পক্ষে সময়ের আবেদন করা হয় এবং তাদের আইনজীবীর বাচনিক নিবেদনের ভিত্তিতে আগের আদেশ কোনরূপ পর্যালোচনা না করেই নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিবাদীদের অব্যাহতি দিয়ে মামলাটি নথিজাত করেন। সে কারণে ন্যায় বিচারের স্বার্থে মামলাটির পুনঃবিচারের আদেশ চাওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!