মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নারায়ণগঞ্জের দৈনিক যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন বাতিল॥নির্ধারিত প্রেসের পরিবর্তে অন্য প্রেস থেকে পত্রিকা মুদ্রণ করায়

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ নির্ধারিত প্রেসের পরিবর্তে অন্য প্রেস থেকে পত্রিকা মুদ্রণ করায় নারায়ণগঞ্জের দৈনিক যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন(ঘোষণাপত্র) বাতিল করা হয়েছে।
গত ৭ই এপ্রিল নারায়ণগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট রাব্বী মিয়ার স্বাক্ষরিত এক পত্রে এই ডিক্লারেশন বাতিল করা হয়। এতে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জ থেকে আবু আল মোরছালীন বাবলার সম্পাদনায় দৈনিক যুগের চিন্তা ২৪/১১/২০০৪ তারিখে জেলা ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জের কার্যালয় থেকে প্রমাণিকরণ ঘোষণাপত্র প্রাপ্ত হয় এবং ১১ই জানুয়ারী ২০০৫ তারিখে পত্রিকার প্রথম সংখ্যা প্রকাশিত হয়। ঘোষণাপত্র অনুযায়ী পত্রিকাটি বর্ণমালা প্রিন্টিং প্রেস, আলী আহমদ চুনকা সড়ক, নারায়ণগঞ্জ থেকে মুদ্রিত হওয়ার কথা থাকলেও পত্রিকার ১৮ই মার্চ ২০০৯ তারিখের সংখ্যাটি আসগর প্রিন্টিং প্রেস, ২০ শহীদ সোহরাওয়ার্দী এভিনিউ, নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত হয়। বর্তমানে প্রিন্টার্স লাইন অনুসারে পত্রিকাটির ২৪শে মার্চ-২০০৯ সংখ্যাটি বি.এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড, ঢাকা থেকে মুদ্রিত উল্লেখ রয়েছে। কিন্তু চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের অডিট ব্যুরো অব সার্কুলেশন(এবিসি) শাখার পরিদর্শন টিম ২৪/০৩/২০১৯ তারিখে বি.এস প্রিন্টিং প্রেসে সরেজমিন পরিদর্শনে পত্রিকাটি ভিন্ন আরেকটি প্রেস হতে মুদ্রিত হচ্ছে বলে দেখতে পায়। কিন্তু পত্রিকাটির প্রমাণিকরণ ঘোষণাপত্রে উল্লিখিত প্রেস পরিবর্তনের কোন বৈধ অনুমতি পত্র নেই। এছাড়া প্রিন্টার্স লাইনে মুদ্রিত বি.এস প্রিন্টিং প্রেস থেকেও পত্রিকাটি মুদ্রিত হচ্ছে না বলে সরেজমিন পরিদর্শনে প্রমাণীত হয়, যা প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স (ডিক্লারেশন এন্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট-১৯৭৩ অনুসারে দন্ডনীয়। তাই নিরীক্ষা নীতিমালা অনুসারে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত প্রমাণিকরণ ঘোষণাপত্রে ও প্রিন্টার্স লাইনে উল্লিখিত প্রেস থেকে মুদ্রণ না করায় পত্রিকাটির মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হয়। পাশাপাশি প্রমাণিকরণ ঘোষণাপত্র বাতিলসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জকে এবং সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ম্যাজিস্ট্রেট, ঢাকাকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়।
এর প্রেক্ষিতে গত ০৪/০৪/২০১৯ তারিখে জেলা ম্যাজিস্ট্রেট, ঢাকা কর্তৃক চুক্তিপত্রের শর্ত ভঙ্গের কারণে পত্রিকাটির ঘোষণাপত্র বাতিল হয় এবং পরবর্তীতে জেলা ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ কর্তৃক ০৭/০৪/২০১৯ তারিখে প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স(ডিক্লারেশন এন্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট-১৯৭৩ এর ১০ ধারা অনুযায়ী দৈনিক যুগের চিন্তা পত্রিকাটির প্রমাণিকরণ ঘোষণাপত্র বাতিল করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!