বুধবার, ০১ মে ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আ’লীগের স্বাধীনতা দিবস পালন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে।
এ উপলক্ষে গত ৩১শে মার্চ আয়োজিত অনুষ্ঠানে পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে পেনসিলভেনিয়ার স্টেট রিপ্রেজেনটেটিভ মারগো এল ডেভিডসন, বিশেষ অতিথি হিসেবে পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হাই মিয়া, উপদেষ্টা ড. আশীষ রায়, শান্তিপদ দত্ত, প্রণব কুমার দাস, মোহাম্মদ হারিছ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারিক শেখ, ইউসুফ আলী, লুৎফর রহমান, আলমগীর হোসেন, নজরুল ইসলাম, আব্দুল মতিন, মতিউর রহমান, সংগঠনের সহ-সভাপতি লোকমান হোসেন রাজু, ইয়াসিন শিকদার বাবু, নাহিদ রেজা, জনি শিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান শামীম, সেলিম রেজা, অশোক দাস, সদস্য আব্দুল হামিদ, মোহাম্মদ ফারুক সাগর, খলিলুর রহমান, সাইদুর রহমান সাইদ, ট্রাইকাউন্ট্রি আওয়ামী লীগের সহ-সভাপতি মকবুল হোসেন, পেনসিলভেনিয়া স্টেট যুবলীগের সভাপতি আলীম উদ্দিন, সাধারণ সম্পাদক ওমর ফারুক, জামিল উদ্দিন ও দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত, গীতা পাঠ এবং সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
আলোচনাকালে বক্তাগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৩০ লক্ষ শহীদ, ২লক্ষ মা-বোনের সম্ভ্রমহানী, ৩রা নভেম্বরের জেল হত্যা ও ২১শে আগস্টের হামলায় নিহতসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ জীবন কামনা করেন।
এছাড়াও তারা পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের চলমান সংকট নিরসনের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করেন এবং সংগঠনের মধ্যে জাসদ, জামাত, রাজাকারের সন্তান, ভুয়া মুক্তিযোদ্ধা অনুপ্রবেশ করে দলের মধ্যে বিভেদ, কোন্দল, গ্রুপিং, হিংসাত্মক রাজনৈতিক পরিবেশের সৃষ্টি করেছে উল্লেখ করে প্রতিকারের দাবী জানান। সেই সাথে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ অনুমোদিত কমিটির মাধ্যমে সকলকে ঐক্যবদ্ধভাবে দলের পক্ষে কাজ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানানো হয়।
অনুষ্ঠানে জনপ্রিয় শিল্পী জলি দাস ও স্বপন দাস সংগীত পরিবেশন করেন এবং ডিনারের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!