রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

এইচএসসি ও সমমানের পরীক্ষা আজ শুরু হচ্ছে॥রাজবাড়ী জেলায় ১১হাজার ১১৩জন পরীক্ষার্থী

  • আপডেট সময় সোমবার, ১ এপ্রিল, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ আজ ১লা এপ্রিল থেকে শুরু হচ্ছে ২০১৯ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা।
এ বছর রাজবাড়ী জেলায় মোট পরীক্ষার্থী ১১হাজার ১১৩জন। তার মধ্যে ৯হাজার ৩৯১জন এইচএসসি, ১৬০জন এইচএসসি(ভোকেশনাল), ৯০৫জন এইচএসসি(ব্যবসায় ব্যবস্থাপনা) এবং ৬৫৭জন আলিম পরীক্ষার্থী। ১২টি কেন্দ্রে এইচএসসি, ১টি কেন্দ্রে এইচএসসি(ভোকেশনাল), ৫টি কেন্দ্রে এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) এবং ৩টি কেন্দ্রে আলিম পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সুষ্ঠুভাবে এই পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গত ২৫শে মার্চ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্রের নিরাপত্তা বিধান, পরীক্ষা কেন্দ্রের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও ভিজিলেন্স টিম গঠনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বরাবরের ন্যায় এবারও পরীক্ষার শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত সময়ে পরীক্ষার কেন্দ্র এলাকায় ১৪৪ধারা জারী থাকবে। পরীক্ষার্থীরা কোন ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস ও মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। পরীক্ষা শুরুর ৩০মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের পরীক্ষার হলে পৌঁছাতে হবে, এর পরে পৌঁছালে তাদেরকে পরীক্ষার হলে ঢুকতে দেয়া হবে না। পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটকে সকল পরীক্ষার্থীর দেহ তল্লাশী করা হবে। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা শুধুমাত্র একটি সাধারণ মোবাইল ফোন (ক্যামেরা ও ইন্টারনেট সংযোগ বিহীন) ব্যবহার করতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!