fbpx
শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা বই পুরস্কার হিসেবে পেল ছাত্রীরা মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে আরো ভালো ফলাফল করতে হবে —জেলা প্রশাসক দিলসাদ বেগম গোয়ালন্দে মাওলানা মিজানুর রহমান আজহারীর যাত্রা বিরতি॥জনতার ভিড় নবনির্মিত ফরিদপুর-ভাঙ্গা ও পাবনা-ঢালার চর রেলপথ পরিদর্শনে মন্ত্রী আসছেন আজ দৈনিক সংগ্রাম পত্রিকার সরকারী মিডিয়া তালিকাভুক্তি বাতিল পাংশায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভেজাল গুড় কারখানার মালিকের জেল গোয়ালন্দে অসময়ে পদ্মার ভাঙ্গনে নদীগর্ভে বিলীন হচ্ছে ফসলী জমি পেঁয়াজ চাষে ব্যস্ত সময় পার করছে বালিয়াকান্দির কৃষকরা এএসপি পাংশা সার্কেলের সাথে ব্যাংক কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ফরিদপুরে নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ীর জেল-জরিমানা

ঢাকার আকাশে ‘হাঙ্গর’

  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯
॥মাতৃকণ্ঠ ডেস্ক॥ এম্বারার কোম্পানির বাণিজ্যিক উড়োজাহাজ ই-১৯০-ই২ হাঙ্গর ফেইসের জন্য বিখ্যাত। এবার প্রথমবারের মতো ঢাকার মাটিতে ল্যান্ড করেছে পৃথিবীর সবচেয়ে কার্যকরী বাণিজ্যিক এই উড়োজাহাজ। বাণিজিক লক্ষ্য নিয়ে পৃথিবী ভ্রমণে বের হওয়া এই উড়োজাহাজটি আজ বাংলাদেশের আকাশে ডানা মেলেছিলো।

এর আগে ভারতের নয়া দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে রওনা দিয়ে সকাল ১২টা ৩১ মিনিটে বাংলাদেশে পৌছায় এম্বারার ই-১৯০-ই২ উড়োজাহাজটি। এক ঘণ্টা সাইত্রিশ মিনিটে এটি ঢাকা পৌছায়।

দেখতে হাঙ্গরের মতো এই উড়োজাহাজটি ইতোমধ্যেই পৃথিবীব্যাপী এভিয়েশন কোম্পানিগুলোর মাঝে সাড়া জাগিয়েছে। কোম্পানির উদ্যোগে বিভিন্ন দেশেই আয়োজন করা হচ্ছে প্লেজার ট্রিপের।

বাংলাদেশেও আজ এমন একটি প্লেজার ট্রিপের আয়োজন করা হয়েছিলো। ট্রিপে প্রায় একশ’ জনের মতো অতিথি ছিলেন। অতিথিদের নিয়ে উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম, বরিশাল হয়ে আবার ঢাকায় পৌছায়।

এম্বারার কমার্শিয়াল এভিয়েশনের এশিয়া রিজিয়নের ভাইস প্রেসিডেন্ট সিজার পেরেইরা বলেন, আমরা এই উড়জাহাজটিকে বাংলাদেশে আনতে পেরে গর্ব অনুভব করছি। আশা করি, বাংলাদেশের মানুষ আমাদের সাদরে গ্রহণ করে নিবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!