সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে স্থায়ী কমিটির সুপারিশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়ে দৈনিক ১হাজার ছাড়িয়েছে অগ্রগতির পথে আলোকের রথে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভাষণের পূর্ণ বিবরণ পাংশার কসবামাজাইলে স্বস্তি॥আসাদুল হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে মিছিল॥মিষ্টি বিতরণ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

ঢাকার আকাশে ‘হাঙ্গর’

  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯
॥মাতৃকণ্ঠ ডেস্ক॥ এম্বারার কোম্পানির বাণিজ্যিক উড়োজাহাজ ই-১৯০-ই২ হাঙ্গর ফেইসের জন্য বিখ্যাত। এবার প্রথমবারের মতো ঢাকার মাটিতে ল্যান্ড করেছে পৃথিবীর সবচেয়ে কার্যকরী বাণিজ্যিক এই উড়োজাহাজ। বাণিজিক লক্ষ্য নিয়ে পৃথিবী ভ্রমণে বের হওয়া এই উড়োজাহাজটি আজ বাংলাদেশের আকাশে ডানা মেলেছিলো।

এর আগে ভারতের নয়া দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে রওনা দিয়ে সকাল ১২টা ৩১ মিনিটে বাংলাদেশে পৌছায় এম্বারার ই-১৯০-ই২ উড়োজাহাজটি। এক ঘণ্টা সাইত্রিশ মিনিটে এটি ঢাকা পৌছায়।

দেখতে হাঙ্গরের মতো এই উড়োজাহাজটি ইতোমধ্যেই পৃথিবীব্যাপী এভিয়েশন কোম্পানিগুলোর মাঝে সাড়া জাগিয়েছে। কোম্পানির উদ্যোগে বিভিন্ন দেশেই আয়োজন করা হচ্ছে প্লেজার ট্রিপের।

বাংলাদেশেও আজ এমন একটি প্লেজার ট্রিপের আয়োজন করা হয়েছিলো। ট্রিপে প্রায় একশ’ জনের মতো অতিথি ছিলেন। অতিথিদের নিয়ে উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম, বরিশাল হয়ে আবার ঢাকায় পৌছায়।

এম্বারার কমার্শিয়াল এভিয়েশনের এশিয়া রিজিয়নের ভাইস প্রেসিডেন্ট সিজার পেরেইরা বলেন, আমরা এই উড়জাহাজটিকে বাংলাদেশে আনতে পেরে গর্ব অনুভব করছি। আশা করি, বাংলাদেশের মানুষ আমাদের সাদরে গ্রহণ করে নিবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!