বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৯:২৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
লম্পট তারিকুলের বিচার ও মা’কে ফিরে পেতে চায় প্রতিবন্ধী সন্তানরা॥ডিসির নিকট স্মারকলিপি প্রদান বালিয়াকান্দিতে বাজারে পেঁয়াজের দাম মনিটরিং করলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব তুরস্কের বিরুদ্ধে এবার যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পাংশায় দুইটি সংস্থা পরিদর্শন করলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক পাংশার হাবাসপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে পুরুষদের দায়িত্ব-ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত কালুখালীতে জব্দকৃত আড়াই মণ ইলিশ মাছ এতিমখানায় বিতরণ দলীয় সমর্থক আবু ডাক্তারের মৃত্যুতে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের শোক রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস ও স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী-হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা রাজবাড়ীতে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস পালিত

ঢাকার আকাশে ‘হাঙ্গর’

  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯
॥মাতৃকণ্ঠ ডেস্ক॥ এম্বারার কোম্পানির বাণিজ্যিক উড়োজাহাজ ই-১৯০-ই২ হাঙ্গর ফেইসের জন্য বিখ্যাত। এবার প্রথমবারের মতো ঢাকার মাটিতে ল্যান্ড করেছে পৃথিবীর সবচেয়ে কার্যকরী বাণিজ্যিক এই উড়োজাহাজ। বাণিজিক লক্ষ্য নিয়ে পৃথিবী ভ্রমণে বের হওয়া এই উড়োজাহাজটি আজ বাংলাদেশের আকাশে ডানা মেলেছিলো।

এর আগে ভারতের নয়া দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে রওনা দিয়ে সকাল ১২টা ৩১ মিনিটে বাংলাদেশে পৌছায় এম্বারার ই-১৯০-ই২ উড়োজাহাজটি। এক ঘণ্টা সাইত্রিশ মিনিটে এটি ঢাকা পৌছায়।

দেখতে হাঙ্গরের মতো এই উড়োজাহাজটি ইতোমধ্যেই পৃথিবীব্যাপী এভিয়েশন কোম্পানিগুলোর মাঝে সাড়া জাগিয়েছে। কোম্পানির উদ্যোগে বিভিন্ন দেশেই আয়োজন করা হচ্ছে প্লেজার ট্রিপের।

বাংলাদেশেও আজ এমন একটি প্লেজার ট্রিপের আয়োজন করা হয়েছিলো। ট্রিপে প্রায় একশ’ জনের মতো অতিথি ছিলেন। অতিথিদের নিয়ে উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম, বরিশাল হয়ে আবার ঢাকায় পৌছায়।

এম্বারার কমার্শিয়াল এভিয়েশনের এশিয়া রিজিয়নের ভাইস প্রেসিডেন্ট সিজার পেরেইরা বলেন, আমরা এই উড়জাহাজটিকে বাংলাদেশে আনতে পেরে গর্ব অনুভব করছি। আশা করি, বাংলাদেশের মানুষ আমাদের সাদরে গ্রহণ করে নিবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!