মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

স্বাধীনতার বিপক্ষের অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে একুশের চেতনায় রুখে দাঁড়াতে হবে —- জেলা আওয়ামী লীগের নেতা আশিক মাহমুদ মিতুল

  • আপডেট সময় শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ “অদম্য তারুণ্যের স্বপ্নে আমাদের কালুখালী” এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার সূর্যোদয় সংঘের আয়োজনে গতকাল ২৪শে ফেব্রুয়ারী বিকেল ৫টায় উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্বরে মহান একুশের বই মেলা, শিক্ষা, সংস্কৃতি ও প্রযুক্তি মেলার আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলার স্টল পরিদর্শন করেন বক্তব্য রাখেন ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বিশিষ্ট ব্যবসায়ী ও জেলার শ্রেষ্ঠ আয়করদাতা, জেলা আওয়ামী লীগের সদস্য ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের পুত্র আশিক মাহমুদ মিতুল হাকিম।
সূর্যোদয় সংঘের সভাপতি আল হেলাল রনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালুখালী থানার ওসি নূরে আলম ফকির। এছাড়াও অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মিজানুর রহমান মজনু, কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান নবাব, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসিনা পারভীন নিলুফা, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান আরাফাত হোসেন প্রমুখ।
এ সময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব, সূর্যোদয় সংঘের পৃষ্ঠপোষক ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান মনিরসহ কালুখালী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগণ, সূর্যোদয় সংঘের সদস্যগণ, সাধারণ জনগণ এবং মেলা ও অনুষ্ঠান সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে আশিক মাহমুদ মিতুল হাকিম বলেন, মহান একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নবগঠিত কালুখালী উপজেলায় এই ধরণের বিরল বই, শিক্ষা, সংস্কৃতি ও প্রযুক্তি মেলা আয়োজন করার জন্য এর সাথে যারা সংশ্লিষ্ট আমি তাদেরকে আমার প্রাণপ্রিয় সংগঠন আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই। মূলতঃ ২১শে ফেব্রুয়ারীর ভাষা আন্দোলনকে কেন্দ্র করে আমাদের জাতীয়তাবাদ গড়ে উঠেছিল বলেই আমরা আমাদের শাসক গোষ্ঠীর বিভিন্ন দমন পীড়ন সত্ত্বেও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামে ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে আমাদের মহান স্বাধীনতা পেয়েছিলাম। আমরাই সারা পৃথিবীর মধ্যে একমাত্র জাতি যারা নিজের মায়ের ভাষার জন্য নিজেদের রক্ত দিয়েছি। সেই কারণেই মহান ২১শে ফেব্রুয়ারী দিনটি সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হয়। আমার মতো ক্ষুদ্র মানুষের মতে বর্তমান প্রজন্মের সকলকে অবশ্যই আমাদের ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন ও ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে।
আশিক মাহমুদ মিতুল আরো বলেন, আমি অনেকের জীবনীর মধ্যে দুটি মানুষের জীবনের গল্প সম্পর্কে খুব ভালোভাবে জানি। একজন হলেন আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অন্য জন হলেন আমার জন্মদাতা পিতা রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। যার কাছ থেকে আমি মুক্তিযুদ্ধের অনেক কথা শুনেছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন একজন মানুষ যিনি তার পিতা জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্যকে হারিয়ে শোককে শক্তিতে রূপান্তর করে তার পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়নের জন্য নিজের জীবনের মায়া ত্যাগ করে দিনরাত কাজ করছেন। যাতে বাংলাদেশকে বিশ্বের বুকে একটি উন্নত দেশে রূপান্তর করা যায়। আর তারই পরম স্নেহধন্য আমার পিতা বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে নিজের জীবনের সকল চাওয়া পাওয়াকে তুচ্ছ করে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই অঞ্চলের মানুষ যাতে একটি উন্নত দেশের নাগরিকের মতো সকল নিরাপত্তাসহ সুখে শান্তিতে বাস করতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
আশিক মাহমুদ মিতুল স্বাধীনতার পরবর্তী সময়ে তার পিতার আওয়ামী লীগের জন্য ও এই অঞ্চলের সাধারণ মানুষের শন্তির জন্য বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করেন। তিনি আওয়ামী লীগের ক্ষমতায় না থাকার সময়ে বিভিন্ন স্বৈরাচারী শাসক গোষ্ঠী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপর যে দমন নির্যাতন চালিয়েছে ও আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরও তারা যে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করা, বিদেশী হত্যাকান্ডের মাধ্যমে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা ও এখনও যে স্বাধীনতার বিপক্ষের শক্তির এজেন্ডা বাস্তবায়নে কোন কোন গোষ্ঠী যে গভীর যড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে স্বাধীনতার পক্ষের তারুণ্য শক্তি ছাত্রলীগের সকল সদস্যকে রুখে দাাঁড়নোর আহবান জানান।
এছাড়াও তিনি মহান একুশ ও মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে নিজেদের জ্ঞান ভান্ডারকে আরো সমৃদ্ধ করার লক্ষ্যে জেলার প্রত্যেক ইউনিয়নের ছাত্রলীগসহ যুবকদের নিজেদের উদ্যোগে একটি করে পাঠাগার নির্মাণের আহবান জানান এবং পর্যায়ক্রমে প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে প্রত্যেক ইউনিয়নে একটি করে ছাত্রলীগের অফিস নির্মাণের কথা উল্লেখ করেন।
আলোচনা অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণকে কালুখালী উপজেলার সূর্যোদয় সংঘের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছাসহ বই উপহার দেওয়া হয়। এরপর প্রধান অতিথি কালুখালী উপজেলার সূর্যোদয় সংঘের আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
উল্লেখ, পুরস্কার বিতরণ পর্ব শেষে প্রধান অতিথি আশিক মাহমুদ মিতুল হাকিমকে সূর্যোদয় সংঘের সদস্যগণ একটি কোরাস গানের মাধ্যমে তাকে সংগঠনের আজীবন সদস্যপদ প্রদান করেন। প্রধান অতিথিও সংগঠনের যে কোন ভালো কাজে সব সময় পাশে থাকবেন বলে জানান।
পরে ঢাকা থেকে আগত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!