রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দির ৩টি ইটভাটা ও এলপি গ্যাসের অবৈধ ব্যবসায়ীর জরিমানা

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৯

॥কাজী তানভীর মাহমুদ॥ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের অভিযানে গতকাল ৪ঠা ফেব্রুয়ারী দুপুরে বালিয়াকান্দি উপজেলার ৩টি ইটভাটা ও এলপি গ্যাসের এক অবৈধ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।
অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরিফুল ইসলাম জানান, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ আইনে বালিয়াকান্দিতে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ইটের পরিমাপে কারচুপির দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৮ ধারায় বহরপুর ইউনিয়নের রায়পুরের আর.কে.বি ব্রিকসের মালিক রেজাউল করিমকে ১০ হাজার টাকা, এ.আর.বি ব্রিকসের মালিক আতাউর রহমানকে ২০হাজার টাকা এবং কেএসপি ব্রিকসকে ১৫হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে লাইসেন্স ব্যতিরেকে অবৈধভাবে এলপি গ্যাস সিলিন্ডারের ব্যবসা করায় বালিয়াকান্দি বাজারের নিউ ঢাকা স্টোর নামের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক রেজাউলকে একই আইনের ৫৩ ধারায় ৫হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কিত লিফলেট বিতরণ এবং আইনটি মেনে চলতে সবাইকে উদ্বুদ্ধ করা হয়। পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!