শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় শাহজূঁই মাদরাসা কেন্দ্রে ২০জন দাখিল পরীক্ষার্থী বহিস্কার

  • আপডেট সময় রবিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা শাহজূঁই(রঃ) কামিল মাদরাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে গতকাল শনিবার অসদুপায় অবলম্বনের দায়ে ২০জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, ঢাকার ০২/০২/২০১৯ তারিখের বামশিবো/পরী/দাখিল-১৯/০৩৩ নং স্মারকে পরীক্ষা নিয়ন্ত্রকের স্বাক্ষরের জারীকৃত পত্রে উক্ত কেন্দ্রের সচিব মুহাম্মদ আবু মুছা আশয়ারীকে এবং সংশ্লিষ্ট কক্ষ পর্যবেক্ষকদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাদ্রাসা শিক্ষা বোর্ডের সকল পরীক্ষার দায়িত্ব হতে অব্যাহতি প্রদান করা হয়েছে। সেই সাথে কেন্দ্র সচিব অধ্যক্ষ মুহাঃ আবু মুসা আশয়ারীর স্থলে পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতারকে দায়িত্ব প্রদান করা হয়েছে।
গতকাল ২রা ফেব্রুয়ারী এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে রাজবাড়ীর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফি বিন কবির পাংশা শাহজূঁই(রঃ) কামিল মাদরাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনের দায়ে ২০জন পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
পাংশা শাহজূঁই (রঃ) কামিল মাদরাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে ১১টি মাদরাসার ২৪৩জন পরীক্ষার্থীর মধ্যে ৪জন অনুপস্থিত ছিল। এছাড়া পাংশা সিদ্দিকিয়া সিনিয়র মাদরাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে ১৪টি মাদরাসার ২৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯জন অনুপস্থিত ছিল।
অপরদিকে, পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে ১হাজার ৫৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২জন অনুপস্থিত ছিল। মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১হাজার ১৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২জন অনুপস্থিত ছিল। এসএসসি (ভোক) আইডিয়াল গার্লস কলেজ কেন্দ্রে ৫১১জন পরীক্ষার্থীর মধ্যে ৪জন অনুপস্থিত ছিল।
রাজবাড়ীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ছানোয়ার হোসেন, পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফি বিন কবির ও মোঃ আরিফুজ্জামান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।
এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতার, উপজেলা পরিসংখ্যান অফিসার মাহাবুব হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার জাহিদুর রহমান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহীন আক্তার, সুজন আলম ও ফকির মোহাম্মদ নূরুল ইসলাম, সহকারী উপজেলা পল্লী উন্নয়ন অফিসার হযরত আলী খান ও জাহানারা মন্ডল স্ব-স্ব কেন্দ্রে দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!