মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দির একটি নার্সারীর ৩হাজার আমের চারা কর্তন

  • আপডেট সময় শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৯

॥তনু সিকদার সবুজ॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের পূর্ব মৌকুড়ী গ্রামের ফরিদ নার্সারীর বিভিন্ন জাতের প্রায় ৩হাজার আম গাছের চারা কেটে ফেলেছে একই গ্রামের আমিন সেখ নামের এক ব্যক্তি। গতকাল ১লা ফেব্রুয়ারী সকালে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত নার্সারীর মালিক রশিদ সেখ বলেন, আমি পশ্চিম মৌকুড়ী গ্রামের আশরাফুল সেখের কাছ থেকে প্রতি বছর ৮ হাজার টাকার চুক্তিতে ১০ বছরের জন্য ৩৪ শতাংশ জমি লিজ নিয়ে নার্সারীটি করছি। ১০ বছরের মধ্যে ৩বছর অতিবাহিত হয়েছে। বিভিন্ন জাতের ৩হাজার আম গাছের কলম চারা রোপন করেছিলাম, যেগুলো ৬ফুটের মতো লম্বা হয়ে বিক্রির উপযোগী হয়েছিল। কিছুদিন আগে জমির মালিক আশরাফুল সেখ একই গ্রামের আমিন সেখের কাছে আমার লিজকৃত ৩৪ শতাংশ জমির মধ্যে ৩ শতাংশ জমি বিক্রি করে। পরে আমিন সেখ আমাকে ৩ শতাংশ জমি ছেড়ে দিতে বললে আমি তার কাছ থেকে ৬ মাসের সময় নেই এবং ৩ শতাংশ জমির লিজ বাবদ ৭ দিন আগে স্থানীয় শাহিনের কাছে ৩ হাজার টাকা দেই আমিনকে দেয়ার জন্য। তা স্বত্ত্বেও গতকাল শুক্রবার সকালে আমিন সেখ নার্সারীতে গিয়ে আমার ৩হাজার বিভিন্ন জাতের আমগাছের চারা কেটে ফেলে। বিকালে আমার ছেলে সোহেল নার্সারীতে গিয়ে চারাগুলো কাটা অবস্থায় দেখতে পেয়ে আমাকে খবর দেয়। পরে আমি একটি নসিমনে করে কাটা চারাগুলো বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে নিয়ে আসি। এতে আমার প্রায় ৩লক্ষ টাকার ক্ষতি হয়েছে। বিভিন্ন এনজিও’র কাছ থেকে ঋণ নিয়ে আমি এই নার্সারীর ব্যবসা করছিলাম। এখন আমি নিঃস্ব।
এ বিষয়ে বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নায়েব আলী সেখ বলেন, গাচের চারাগুলো কেটে ফেলার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমি তাকে (নার্সারীর মালিক) ইউনিয়ন পরিষদ বরাবর একটি আবেদন করতে বলেছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!