শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ৩০ জানুয়ারী, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের সহযোগিতায় মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় গতকাল ২৯শে জানুয়ারী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক(অতিরিক্ত সচিব) রঞ্জিত কুমার দাস।
অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আলমগীর হুসাইনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী।
অন্যান্যের মধ্যে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায় এর উপ-পরিচালক সৌরেন্দ্র নাথ সাহা, সহকারী পরিচালক ফারজানা তানিয়া, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাব ও কেন্দ্রীয় মন্দিরের সভাপতি রঘুনন্দন সিকদার, পাংশা রাধাগোবিন্দ মন্দিরের সভাপতি নবকুমার দত্ত প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, বিভিন্ন মন্দির কমিটির সভাপতি, মন্দিরভিত্তিক স্কুলের শিক্ষক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
কর্মশালায় প্রধান অতিথিসহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। তারা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে এই মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় এদেশের সনাতন ধর্মাবলম্বীদের ধর্মভিত্তিক শিক্ষার সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্য ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও তারা এই কার্যক্রম সংশ্লিষ্ট সকলকে মানবিক মূল্যবোধ ও নৈতিকতার ভিত্তিতে সকলের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের মাধ্যমে বাংলাদেশেকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় ভূমিকা রাখার আহ্বান জানান।
দিনব্যাপী কর্মশালায় মন্দির ভিত্তিক স্কুলের শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন মন্দির কমিটির সভাপতিসহ সর্বমোট ১শত ৫০জন অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!