শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৫:০০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী দুবাই সফরে ৩টি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা —পররাষ্ট্র মন্ত্রী রাজবাড়ীতে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী প্রাথমিক সমাপনী পরীক্ষায় রাজবাড়ী সদরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ব্রিফিং বাংলাদেশী রসনায় তৃপ্ত সিঙ্গাপুরের অধিবাসী ও বিদেশী কুটনীতিকগণ পাংশা উপজেলা স্কাউটস্’র ৭ম সাধারণ সভা অনুষ্ঠিত ফরিদপুর পৌর এলাকার ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পাংশার ধুলিয়াটে বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার অভিযোগ পাংশায় সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান বালিয়াকান্দিতে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় রাজবাড়ীর ইফতি মোশারফসহ ২৫জনকে অভিযুক্ত চার্জশীট দাখিল

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৮শে জানুয়ারী বিকাল ৪টায় জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানার সভাপতিত্বে সভায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ আরাফাত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সানোয়ার হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ মোঃ শফিকুল আজম মামুন, সাধারণ সম্পাদক এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, পিপি এডঃ উজির আলী শেখ ও জিপি এডঃ মোঃ আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ জাকির হোসেন।
এ সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাসুদ করিম, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মহিবুল হাসান, যুগ্ম-জেলা জেলা জজ ১ম আদালত মোঃ পারভেজ শাহরিয়ার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু হাসান খায়রুল্লাহ্, সিনিয়র সহকারী জজ সৈয়দ মোস্তফা রেজা নূর, সিনিয়র সহকারী কায়সুন্নাহার সুরমা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লাবনী আক্তার, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায়, মৌসুমী সাহা, সহকারী জজ(শিক্ষানবীশ) নুসরাত খানম, জেলা তথ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলামসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানাসহ আলোচকগণ তাদের বক্তব্যে বলেন, বর্তমান সরকার কর্তৃক সারা দেশে লিগ্যাল এইড কমিটি গঠন করার উদ্দেশ্য হচ্ছে তৃণমূল পর্যায়ের অসহায় দুঃস্থ মানুষকে আইনী সহায়তা প্রদান করা। তারই ধারাবাহিকতায় জেলা লিগ্যাল এইড কমিটি কাজ করছে। এই কার্যক্রমকে যাতে আরো বেগবান করা যায় এবং ব্যাপক প্রচারের মাধ্যমে সকলে যাতে সরকারের লিগ্যাল এইড কার্যক্রম সম্পর্কে জানতে পারে সেই জন্য রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে একটি স্মরণিকা প্রকাশ করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। সেই লক্ষ্যকে সামনে রেখে জেলা লিগ্যাল এইড কমিটি আগামীতে একটি স্মরণিকা প্রকাশ করবে। যাতে লিগ্যাল এইড সংক্রান্ত বিভিন্ন বিষয় লেখনীর মাধ্যমে তুলে ধরা হবে। এছাড়াও সভায় জেলা লিগ্যাল এইড কমিটির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!