শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের বর্নাঢ্য উদ্বোধন

  • আপডেট সময় রবিবার, ২৭ জানুয়ারী, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী পৌরসভার আয়োজনে গতকাল ২৭শে জানুয়ারী বেলা ১১টায় মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
পৌর মেয়র মহম্মদ আলীর চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম-সেবা এবং জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিসহ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তাগণ এবং টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়গণ উপস্থিত ছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে। সেই লক্ষ্যে আমাদেরকে আজকের এই ক্রিকেট টুর্নামেন্টের মতো বিভিন্ন প্রতিযোগিতার উদ্যোগ গ্রহণ করতে হবে। যাতে আমাদের ভাবিষ্যৎ প্রজন্মকে মাদকের মতো ভয়াল নেশা থেকে দূরে রাখা সম্ভব হয়। আজকে রাজবাড়ী পৌরসভা যে মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে সেটি আমাদের ভবিষৎ প্রজজন্মকে ক্রিকেটেসহ বিভিন্ন খেলাধুলার প্রতি আকৃষ্ট করবে। এই বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানকে স্বল্প সময়ের মধ্যেই খেলাধুলার উপযোগী করে হাফ বাউন্ডারীসহ গ্যালারী নির্মাণের মাধ্যমে আরো দৃষ্টিনন্দন করা হবে।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী এই মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের জন্য রাজবাড়ী পৌরসভাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী মার্চ মাসে জেলা প্রশাসন কর্তৃক কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে ‘জেলা প্রশাসক গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট’-এর আয়োজন করা হবে।
বক্তব্য পর্বের শেষে মাঠে খেলোয়াড়দের সাথে পরিচয় পর্ব ও বল করার মাধ্যমে প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেন। উদ্বোধনী খেলায় গতবারের চ্যাম্পিয়ন ৭নং ওয়ার্ড ও রানার্স আপ ৯নং ওয়ার্ড দল পরস্পরের বিরুদ্ধে মাঠে নামে।
উল্লেখ্য, ২০ ওভারের টুয়েন্টি টুয়েন্টি ফরমেটের এই টুর্নামেন্টে পৌরসভার ৯টি ওয়ার্ড দল অংশগ্রহণ করছে। প্রথম রাউন্ডে দলগুলো প্রত্যেকে এক অপরের সাথে খেলবে। এরপর পয়েন্ট তালিকায় থাকা প্রথম ৮টি দলের মধ্যে নকআউট পর্ব শেষে ৪টি দল সেমিফাইনালে অংশগ্রহণ করবে। সেমিফাইনালে বিজয়ী ২টি দল ফাইনালে একে অন্যকে মোকাবেলার মাধ্যমে চ্যাম্পিয়ন ও রানার্স আপ নির্ধারণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!