শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আর্কিটেকচার ফেস্টিভ্যাল-২০১৭ শীর্ষক দুই দিনের কর্মশালা শুরু

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭

ঢাকার মিরপুর সেনানিবাসে অবস্থিত মিলিটারী ই›সটিটিউট অব সাই›স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)-তে গতকাল বুধবার দুই দিনব্যাপী ‘‘আর্কিটেকচার ফেস্টিভ্যাল-২০১৭’’ শীর্ষক কর্মশালা শুরু হয়েছে। পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন,এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রদত্ত ভাষণে তিনি তরুণ স্থপতিদের ভূয়সী প্রশংসা করেন। এই কর্মশালায় ২০এর অধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৫০জন স্থপতি অংশগ্রহণ করে ক্রমবর্ধমান নগরায়নের ফলে সৃষ্ট পরিবেশের উপর বিরূপ প্রভাব প্রতিরোধমূলক বিভিন্ন প্রতিযোগিতামূলক বিষয়াদি তুলে ধরেন।
পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশ সরকারের ভিশন-২০২১ অর্জনের লক্ষ্যে দেশে নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ড চালু রয়েছে। এসব উন্নয়নের রূপকার হিসাবে তিনি অনুষ্ঠানে উপস্থিত স্থপতিদের অবদানের কথা উল্লেখ করেন। পরিবেশ রক্ষামূলক এরূপ কর্মশালার মাধ্যমে আমাদের সোনার বাংলাদেশ আরো সুন্দর ও বসবাসযোগ্য করে গড়ে তোলা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আর্কিটেকচার ফেস্টিভ্যাল ও সেমিনারের মাধ্যমে লব্ধজ্ঞান সাধারণের মাঝে ছড়িয়ে দেয়ার ব্যাপারেও তিনি গুরুত্ব আরোপ করেন।
উক্ত অনুষ্ঠানে এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ আবুল খায়ের, এনডিসি, পিইঞ্জিঃ, উর্ধ্বতন সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ এবং এমআইএসটির স্থাপত্য বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও ছাত্র-ছাএীগণ উপস্থিত ছিলেন -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!