শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নির্বাচন নিয়ে টিআইবি’র প্রতিবেদন অসত্য, তা বিএনপি-জামাতের প্রতিধ্বনি ঃ তথ্যমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ(টিআইবি) একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে প্রতিবেদন দিয়েছে তা অসত্য, মনগড়া, রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত ও এটা বিএনপি-জামায়াতের প্রতিধ্বনি।
তিনি বলেন, ‘টিআইবি’র প্রতিবেদন কোন গবেষণালব্দ নয়, বরং তা মনগড়া ও ভিত্তিহীন।’
তথ্যমন্ত্রী গতকাল ১৬ই জানুয়ারী সকালে চট্টগ্রামের দেওয়ানজী পুকুরপাড় বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
তিনি বলেন, টিআইবি’র প্রতিবেদন ত্রুটিপূর্ণ, মনগড়া ও যাতে বিএনপি-জামায়াতের বক্তব্যের প্রতিচ্ছবি স্থান পেয়েছে।
মন্ত্রী বলেন, টিআইবি দিন দিন তার দুর্নীতি বিরোধী ওর্য়াচডগের ভূমিকা থেকে তাদের গ্রহণযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে, বর্তমানে সংস্থাটি দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার তৎপরতার সঙ্গে জড়িত।
এর আগে টিআইবি পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে অভিযোগ করেছিলো যদিও পরবর্তীতে কানাডার আদালতে দুর্নীতি প্রমাণিত হয়নি।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর ও অবাধ হয়েছে। যা নাকি দেশ ও বিদেশে গ্রহণযোগ্যতা লাভ করেছে।
তিনি বলেন, দেশী ও বিদেশী নির্বাচন পর্যবেক্ষকরা নির্বাচনী পরিবেশকে উৎসাহী হিসেবে অভিহিত করেছেন। বিশ্ব নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারকে অভিনন্দন জানানো অব্যাহত রখেছেন।
তিনি বলেন, বিপর্যস্ত বিএনপি-জামায়াতের নেতৃত্বে গঠিত ঐক্যফন্ট্রের খারাপ ফলাফলের কারণ তাদের মনোনয়ন বাণিজ্য। ফ্রন্ট ৩শ আসনের বিপরীতে ৮শ মনোনয়ন ফরম বিক্রি করেছিলো।
তিনি টিআইবিকে দেশের ভাবমূর্তি উজ্জলতর করতে কাজ করার আহ্বান জানিয়ে ভবিষ্যতে অসত্য ও মনগড়া প্রতিবেদন থেকে বিরত থাকার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!