শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

২১শ যাত্রী নিয়ে মেদিনীপুর ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে যাবে আজ

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর জোড়া মসজিদে ১১৬তম পবিত্র ওরশ শরীফে যোগদানের জন্য ২১শ যাত্রী নিয়ে ‘মেদিনীপুর ওরশ স্পেশাল ট্রেন’ আজ ১৪ই ফেব্রুয়ারী রাত ১০টায় রাজবাড়ী রেলস্টেশন ছেড়ে যাবে।
মেদিনীপুরে নূরনবী হযরত মুহাম্মদ(সাঃ) এর ৩৩তম ও গাউস-উল-আযম বড় পীর সৈয়দেনা হযরত আব্দুল কাদের জিলানী(আঃ) পাক এর ২০তম অধস্তন পবিত্র বংশধর আলী আব্দুল কাদের সামছুল কাদের হযরত সৈয়দ শাহ মোরশেদ আলী আল কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী(আঃ) মশহুর নাম “মওলাপাক”-এঁর ১১৬তম বার্ষিক ওরশ শরীফ ১৬ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার দিবাগত রাতে জোড়া মসজিদ মির্জা মহল্লা মেদিনীপুরে উদযাপিত হবে। পবিত্র ওরশ শরীফ পরিচালনা করবেন রাসুল(সাঃ) পাক এর ৩৬তম ও গাউস-উল-আযম বড় পীর আব্দুল কাদের জিলানী(আঃ) পাক এর ২৩তম অধস্তন পবিত্র বংশধর জিল্লে ইলাহী, বেলায়েতের রবি, গাউসে জামান লাখো ভক্তের আকা ও কেবলা কাদেরীয়া তরীকার সাজ্জাদানশীন বড় হুজুরপাক হযরত সৈয়দ শাহ্ রশিদ আলী আল কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী মাদ্দাজিলুহুল আলী।
পবিত্র ওরশ উপলক্ষে “বড় হুজুরপাক” কেবলা পরিচালিত আঞ্জুমান-ই-কাদেরীয়া, রাজবাড়ীর উদ্যোগে ২২ খানা বগি সম্বলিত মেদিনীপুর ওরশ স্পেশাল ট্রেনে প্রায় ৮০ জন স্বেচ্ছাসেবক ও চিকিৎসকসহ পুরুষ ১১৪৫জন, মহিলা ৮৫৩জন, শিশু ৮৫ জনসহ মোট প্রায় ২হাজার ১০০জন ওরশ যাত্রী নিয়ে আজ ১৪ই ফেব্রুয়ারী রাত ১০টায় আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ীর সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে রাজবাড়ী রেলস্টেশন থেকে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। পবিত্র ওরশ শরীফ শেষে ১৮ই ফেব্রুয়ারী স্পেশাল ট্রেনটি রাজবাড়ী ফিরে আসবে।
উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে এই স্পেশাল ট্রেনটি চলাচলের ব্যবস্থা করে আসছে। এ জন্য আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ী উভয় সরকারের কাছে কৃতজ্ঞ। আঞ্জুমান-ই-কাদেরীয়া বাংলাদেশের পক্ষ থেকে পরবর্তীতে ভারতের ভিসা আরও সহজীকরণের জন্য বন্ধুপ্রতিম ভারত সরকারের নিকট দাবী জাানিয়েছে। তাদের আশা উভয় দেশের বন্ধুত্বের সম্পর্ক উত্তরোত্তর আরও উন্নতি লাভ করুক। একই দিনে উক্ত ওরশ খানকায়ে কাদেরীয়া বড় মসজিদ রাজবাড়ীতেও অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!