শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ডাঃ আবুল হোসেন মহাবিদ্যালয়ে উদযাপিত হলো বসন্ত উৎসব

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭

॥শিহাবুর রহমান॥ ‘আজি বসন্ত জাগ্রত দ্বারে’-এ প্রতিপ্রাদ্যকে সামনে রেখে গতকাল ১৩ই ফেব্র“য়ারী দুপুরে রাজবাড়ী শহরের ডাঃ আবুল হোসেন মহাবিদ্যালয়ে উদযাপিত হয়েছে বসন্ত উৎসব।
দুপুর ১২টায় এ উৎসবের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলাল। এ সময় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ খন্দকার ফারুক আহমেদ ও সহকারী অধ্যাপক চৌধুরী আহসানুল করিম হিটু।
বক্তারা বলেন, বাংলা সাহিত্যে বসন্ত বন্দনা যেভাবে হয়েছে তেমনি রাজনীতিতেও এ বসন্তের গুরুত্ব কম নয়। এ বসন্তেই ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাঙালীর স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল। যা পরবর্তীতে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে পূর্ণতা লাভ করেছে।
বসন্ত মানেই পূর্ণতা। বসন্ত মানেই নতুন প্রাণের কলরব। মিলনের এ ঋতু বাসন্তী রঙে সাজায় মনকে, মানুষকে করে আনমনা। অন্যদিকে বসন্তের আগমন বার্তা নিয়ে আসে আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্র“য়ারী ও একুশের বইমেলা। বসন্ত বাঙালীর ঐতিহ্য। এটি তোমাদের বুকে ধারণ করতে হবে।
পরে প্রভাষক সানজিদা আক্তার, শামীমা আক্তার মুনমুন, রুমা নাসরিন, মিরুনা বানু ইয়ামসিম আক্তার প্রিয়াসহ কলেজের একদল শিক্ষক জাতীয় সংগীত, ভাষা ও বসন্তের গান পরিবেশনের মাধ্যমে উদযাপন করেন বসন্ত উৎসব। উৎসবে শিক্ষক ও শিক্ষার্থীরা সেজে ছিলেন বসন্ত সাজে। অনুষ্ঠানে কলেজের অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!