বুধবার, ০১ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চলতি মৌসুমে ৮১৩১ মেঃ টন উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে॥ফরিদপুর চিনিকলের আখ মাড়াই উদ্বোধন আজ

  • আপডেট সময় শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮

॥শাহ্ মোঃ ফারুক হোসেন॥ আজ ৭ই ডিসেম্বর মধুখালীতে অবস্থিত ফরিদপুর চিনিকলের চলতি মৌসুমের(২০১৮-২০১৯) আখ মাড়াই উদ্বোধন করা হবে।
চিনিকল সূত্রে জানা গেছে, বিকালে মিলের ক্যান ক্যারিয়ার প্রাঙ্গনে মিলাদ মাহফিল শেষে ডোঙ্গায় (চুল্লীতে) আখ নিক্ষেপণের মাধ্যমে এই মৌসুমের মাড়াই উদ্বোধন করা হবে।
উল্লেখ্য, চলতি মাড়াই মৌসুমে ১লক্ষ ৮হাজার ৪শত ২৩ মেঃ টন আখ মাড়াই করে ৮হাজার ১শত ৩১ মেঃ টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
গত মৌসুমে (২০১৭-২০১৮) মিলটিতে ৬২হাজার ৪শত ৬৩ মেঃ টন আখ মাড়াই করে ৩হাজার ২শত ৯৭ মেঃ টন চিনি উৎপাদিত হয়েছিল। মিলটি স্থাপিত হওয়ার পর থেকে এ পর্যন্ত ৪২টি মাড়াই মৌসুমের অধিকাংশটিতেই লোকসান দিয়েছে, যার পরিমাণ কয়েক শত কোটি টাকা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!