বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১২:১৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
দেবগ্রামে কাউন্সিলকে কেন্দ্র করে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১জন॥আহত-২০ বাল্য বিবাহ নিরোধ দিবস উপলক্ষে কালুখালীতে র‌্যালী-আলোচনা সভা রতনদিয়া ইউপির ১নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে সঞ্জয় কুমার হালদার নির্বাচিত রাজবাড়ীতে ডিবি পরিচয়ে স্কুল ছাত্রের মোটর সাইকেল ও মোবাইল ছিনতাই গোয়ালন্দ মোড়ে ৫৫৫পিস ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার দৌলতদিয়ায় পদ্মা নদী থেকে আটক ১১জন জেলের ১৫দিনের কারাদন্ড জেলা জাতীয় পার্টির সম্মেলন নিয়ে প্রকাশিত সংবাদের আংশিক বিষয়ে হাসানের প্রতিবাদ রাজবাড়ী সদর উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত ফরিদপুরে ফসলী জমি ও ঘনবসতিপূর্ণ এলাকায় তৈরী হচ্ছে একের পর ইট ভাটা কালুখালীতে ৮জন জেলের ১৭দিনের কারাদন্ড॥জব্দকৃত কারেন্ট জাল ধ্বংস

কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় কালুখালীতে সার ও বীজ বিতরণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
  • ১০৮ বার পড়া হয়েছে

॥মনির হোসেন॥ কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।
কালুখালী উপজেলা কৃষি অফিসের আয়োজনে গতকাল ১৪ই নভেম্বর বেলা ১১টায় কৃষি অফিস প্রাঙ্গণে এই সার ও বীজ বিতরণ করা হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সাদিয়া ইসলাম লুনা, উপজেলা কৃষি কর্মকর্তা মাছিদুর রহমান, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সোহরাব হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান ও খলিলুর রহমানসহ অন্যান্য উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কৃষকদের মধ্যে ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সারসহ হাইব্রিড সরিষা, ভুট্টা, ভিটি বেগুন, মুগডাল ও তীল জাতীয় বীজ বিতরণ করা হয়।
সার ও বীজ বিতরণকালে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সাদিয়া ইসলাম লুনা বলেন, কৃষি দেশের অর্থনীতির সবচেয়ে গুরুত্বপূর্ণ খাত। জিডিপির বড় একটি অংশই অর্জিত হয় কৃষি খাত থেকে। তার থেকেও বড় কথা কৃষি দেশের মানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা প্রদানের প্রধান উৎস। তাই সরকার কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের আধুনিক পদ্ধতিতে চাষাবাদের প্রতি অধিক গুরুত্ব প্রদান করেছে।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার মোট ৬১০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। তার মধ্যে এ পর্যন্ত ৪১০ জন কৃষকের মধ্যে বিতরণ করা সম্পন্ন হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!