বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মৌসুমী ঝড় ও বন্যায় ক্ষতিগ্রস্ত ১০৩টি পরিবারের মধ্যে ঢেউটিন ও অর্থ বিতরণ করলেন প্রতিমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ৪ নভেম্বর, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৩রা নভেম্বর বেলা সাড়ে ১১টায় রাজবাড়ী অফিসার্স ক্লাব মিলনায়তনে মৌসুমী ঝড় ও বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
স্বাগত বক্তব্য রাখেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামান খান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী জাতির জনক বঙ্গবন্ধুসহ জাতীয় ৪নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আজকে এমন একটি দিন যে দিনে স্বাধীনতা বিরোধী পাকিস্তানী ঘাতক চক্রের গভীর ষড়যন্ত্রে বঙ্গবন্ধুর হত্যাকারী এদেশীয় কিছু কুলাঙ্গার বঙ্গবন্ধুর সবচেয়ে ঘনিষ্ঠ সহচর জাতীয় ৪ নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করে। এই দিনে ঝড়-বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে কিছু সহায়তা প্রদানের মতো ভালো কাজ করতে পেরে নিজের মনে তৃপ্তি পাচ্ছি। বঙ্গবন্ধুসহ জেলে ঢুকে জাতীয় ৪নেতাকে যারা হত্যা করেছিল পরবর্তীতে বিএনপি ও তাদের সহযোগী স্বাধীনতা বিরোধী চক্র সেই হত্যাকারীদের বিচার না করে উল্টো তাদেরকে রাষ্ট্রীয়ভাবে পুরস্কৃত করেছিল এবং তাদের বিচারকে বাঁধাগ্রস্ত করার জন্য ইমডেমনিটি অধ্যাদেশের মতো কালো আইন মহান সংসদে পাশ করে বাংলাদেশের সংসদ ও সংবিধানকে কলংকিত করেছিল। আর সেই বিএনপি দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে বিভিন্ন সময় বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন। যারই অংশ হিসেবে আজকে রাজবাড়ীর বন্যা ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের গৃহ নির্মাণের জন্য ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।
তিনি আনো বলেন, আমাদের সকলকে মনে রাখতে হবে আওয়ামী লীগ সরকার দেশের তৃণমূল পর্যায়ের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে। যার ফলে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ আজ বিশ্বের বুকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত রোল মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে। বর্তমান সরকার গত ১০ বছরে দেশের সকল সেক্টরে রেকর্ড পরিমাণ উন্নয়ন সাধনসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করেছে। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আমি আশা করবো রাজবাড়ী জেলাবাসী আগামীতে শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট দিতে ভুলবে না।
তিনি উপস্থিত সকলের কাছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চান। এছাড়াও তিনি তার বক্তব্যে রাজবাড়ী জেলার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করায় জেলা প্রশাসকের প্রশংসা করেন এবং সকলের কাছে তার জন্য দোয়া কামনা করেন।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের স্বাধীনতা বিরোধী পাকিস্তানী চক্রের গভীর ষড়যন্ত্রে এদেশীয় যেসব ঘাতক সপরিবারে হত্যা করেছিল তারাই নিজেদেরকে বিপদমুক্ত রাখতে বঙ্গবন্ধুর সবচেয়ে ঘনিষ্ঠ সহচর জাতীয় ৪জন নেতাকে একই বছরের ৩রা নভেম্বর জেলখানার মতো সুরক্ষিত স্থানে হত্যা করেছিল। আজকে সেই জাতীয় ৪ নেতার শাহাদত বার্ষিকী উপলক্ষে আমি বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।
তিনি বলেন বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার ফলে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তারই ধারাবাহিকতায় আজকে যারা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকার তাদেরকে বিভিন্ন সহযোগিতা প্রদান করে যাচ্ছে। আজকে রাজবাড়ী জেলার সদর উপজেলার ১০৩টি ও গোয়ালন্দ উপজেলার ৪৭টি পরিবারকে ঢেউটিনসহ যে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে সেটা শিক্ষা প্রতিমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় সম্ভব হচ্ছে। রাজবাড়ী দুর্যোগপ্রবণ একটি জেলা। বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে বিশেষ করে নদী ভাঙ্গনে সবচেয়ে বেশী ক্ষতি হয়। প্রতি বছরের ন্যায় এবারও নদী ভাঙ্গনে ব্যাপক ক্ষতি হয়েছে। যাতে ভবিষ্যতে এই ভাঙ্গন প্রতিরোধ করা সম্ভব হয় সেই লক্ষ্যে নদী তীরের স্থায়ী ভাঙ্গন প্রতিরোধে ইতিমধ্যে খুলনা শীপইয়ার্ড কাজ শুরু করেছে। এছাড়াও রাজবাড়ী জেলার উন্নয়নে বর্তমান সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। যা পূর্বের যে কোন সময়ের রেকর্ড ছাড়িয়ে গেছে।
বক্তব্যের পর্বের শেষে রাজবাড়ী সদর উপজেলার ১০৩টি পরিবারের ১বান্ডিল করে ১০৩ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩হাজার টাকা করে মোট ৩ লক্ষ ৯হাজার টাকা বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!