Site icon দৈনিক মাতৃকণ্ঠ

সত্যজিৎপুরে বিরোধপূর্ণ জমিতে টিনের ঘর উত্তোলনের অভিযোগ

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের সত্যজিৎপুর গ্রামের ধীরেন্দ্র নাথ দত্ত ওরফে যিতেন আমিনের বসতবাড়ির বিরোধপূর্ণ জমিতে প্রতিপক্ষের ভবতোষ সরকার ও প্রান্তোষ সরকার জবরদখল করে টিনের ঘর উত্তোলন করছে বলে অভিযোগ উঠেছে।
প্রতিপক্ষের লোকজন গত ২৪শে জানুয়ারী ২০ হাজার টাকা মূল্যের ৪টি গাছ কেটে নেওয়ার পর সেখানে টিনের ঘর উত্তোলন করছে। বাঁধা দিতে গেলে তারা জীবননাশের হুমকী প্রদর্শন করে।
জানাযায়, ধীরেন্দ্র নাথ দত্ত অরফে যিতেন আমিন ও তার ভাই যতীশ চন্দ্র দত্ত একই গ্রামের মালেক মৃধা, খলিল মৃধা, শাহজাহান মৃধা ও আকবর মৃধার নিকট থেকে আরএস ৩৩৭, বিএস ৮২ নং দাগের ১একর ৬শতাংশ জমির মধ্যে ২৬ শতাংশ জমি ক্রয় করেন। দলিল নং ৬৪৭০। প্রতিপক্ষের লোকজন কোনো কাগজপত্র বা জমির বৈধ মালিকানা ছাড়াই বিরোধপূর্ণ জমির একটি অংশে দীর্ঘদিন যাবৎ বসবাস করছেন। এ নিয়ে বিভিন্ন সময়ে সালিশি বৈঠক বসে। কিন্তু স্থায়ী মীমাংসা হয়নি। বর্তমানে গাছ কাটা ও ঘর উত্তোলনের কারণে নতুন করে উভয় পরিবারের মধ্যে বিরোধ দেখা দিয়েছে।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত ধীরেন্দ্র নাথ দত্ত অরফে যিতেন আমিন ও তার ভাই যতীশ চন্দ্র দত্ত প্রতিকার চেয়ে রাজবাড়ী পুলিশ সুপার বরাবর দরখাস্ত করেছেন।